ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডেনিম এক্সপোতে অংশ নিচ্ছে থ্রেডসল

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-১০ ৮:০৩:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১০ ৮:০৩:৪৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বসুন্ধরায়  ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আগামী ১৭ ও ১৮ মে অনুষ্ঠেয় ডেনিম পোশাকের আন্তর্জাতিক প্রদর্শনী ডেনিম এক্সপো ২০১৭ তে অংশ নিচ্ছে পোশাক শিল্পের উদ্ভাবনী সফটওয়্যার সল্যুশন্স সরবরাহকারী প্রতিষ্ঠান থ্রেডসল।

মেলায় থ্রেডসল পোশাক নির্মাতাদের জন্য উদ্ভাবনী সফটওয়্যার সলুশ্যনন্স প্রর্দশন করবে। ডেনিম এক্সপোতে অংশগ্রহণের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি তার গ্রাহকদের সঙ্গে সুসম্পর্ক রক্ষা এবং পোশাক শিল্পের জন্য উন্নত প্রযুক্তির সফটওয়্যার সলুশ্যন্স প্রর্বতনে তাদের প্রচেস্টা অব্যাহত রাখতে চায় বলে জানিয়েছেন
থ্রেডসলের সিইও মানসিজ গাঙ্গুলী।

গাঙ্গুলী বলেন, ‘ডেনিম এক্সপ্রোতে অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশের পোশাক শিল্পের প্রতি আমাদের অঙ্গীকার প্রমাণিত হয়। এক্সপোতে প্রদর্শিত সলুশ্যনের মাধ্যমে আমরা গ্রাহকদের পোশাক শিল্পের চ্যালেঞ্জ উত্তরণে সহায়তা করা ছাড়াও উৎপাদন ব্যয় কমিয়ে মুনাফা বৃদ্ধিতে কাজ করে যাব।

থ্রেডসলের দৃষ্টিভঙ্গি উৎপাদন খাতে প্রযুক্তির প্রচলন ঘটিয়ে কাপড়ের খরচ কমানো এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক পরিবেশেও একটি পোশাক কোম্পানির মুনাফা নিশ্চিত করা।’

থ্রেডসলের বাংলাদেশ প্রধান আনাস শাকিল বলেন, ‘সঠিক সময়ে উৎপাদকরা কাপড়ের অপচয় কমিয়ে উৎপাদন খরচ কমানোর গুরুত্ব অনুধাবন করতে পেরেছেন। যদি তারা প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে চান তাহলে তাদের অবশ্যই অত্যাধুনিক প্রযুক্তি গ্রহণের মাধ্যমে কাপড়ের অপচয় রোধ করে পোশাক উৎপাদন খরচ কমাতে হবে।

থ্রেডসল সল্যুশনের ইন্টেলোবাই এবং ইন্টেলোকাট একসাথে কাজ করে যা পোশাক তৈরির অন্যতম প্রধান উপকরণ কাপড়ের অপচয় উল্লেখযোগ্যভাবে হ্রাস করে উৎপাদন খরচ কমায়।

ইতিমধ্যেই প্যাসিফিক জিনস্, ডোকো গ্রুপ, ইপিক গ্রুপ, সায়হাম, ক্যানপার্ক, রিজেন্সী, ইউনিফিল, আমান গ্রাফিক্সের মতো বড় বড় তৈরি পোশাক কোম্পানি থ্রেডসলের সফটওয়্যার সল্যুশন্স গ্রহণ করেছে।

আনাস শাকিল বলেন, ‘থ্রেডসল প্রযুক্তির মাধ্যমে আমরা ১০ শতাংশ পর্যন্ত মেটারিয়াল খরচ কমাতে পারি যাতে উৎপাদনকারীর মুনাফা ৫০ থেকে ৬০ শতাংশ বৃদ্ধি পায়।’

প্রসঙ্গত, উদ্ভাবনী সল্যুশন্স নিয়ে উৎপাদন খাতে বর্তমানকে চ্যালেঞ্জ জানাতে ২০১২ সালে থ্রেডসল প্রতিষ্ঠিত হয়।১৫টি দেশে একশোরও বেশি গ্রাহক প্রতিদিন থ্রেডসলের সফটওয়্যার সল্যুশন্স ব্যবহার করছে।

থ্রেডসলের ইন্টেলোকাট ও ইন্টেলোবাই বর্তমানে ভারত, শ্রীংলকা, বাংলাদেশ, পাকিস্তান, ভিয়েতনাম, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, তুরস্ক, ফিলিপাইনে উৎপাদকরা ব্যবহার করছেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ মে ২০১৭/নাসির/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন