ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৩ ১১:৫৮:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৪ ৮:২২:৪২ এএম

আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) রেডিও এশিয়া কনফারেন্স ও রেডিও সং ফেস্টিভ্যাল-২০১৯’।

তথ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেতার এই উৎসবের আয়োজন করবে এবং  বাংলাদেশ টেলিভিশন এই আয়োজনে সহযোগিতা করবে।

এ লক্ষ্যে আজ বুধবার বাংলাদেশ বেতারের সভাকক্ষে সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই  ব্যবস্থাপনা কমিটি "রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভ্যাল ২০১৯ " আয়োজনের প্রস্তুতির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে।

সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে ২০২০ সালে সারা বছর ব্যাপি জাতির পিতার জন্মশতবর্ষ পালনের আহবান জানান।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সভাপতিত্বে সভায় আয়োজক কমিটির সদস্য সচিব অতিরিক্ত সচিব নূরুল করিম, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল,  বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি ও কমিটির সদস্য উপস্থিত ছিলেন।

সম্মেলনটি সফলভাবে আয়োজনের লক্ষ্যে নেওয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা হয়। সম্মেলন ও উৎসব বাস্তবায়নে গঠিত সব উপ-কমিটিকে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বর্তমানে ৭৬টি দেশের ২৭২টি সম্প্রচার প্রতিষ্ঠান এবিইউ’র সদস্য। ১৯৬৪ সালে প্রতিষ্ঠার পর থেকে এই ইউনিয়ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলসহ সারা বিশ্বের সম্প্রচার মাধ্যমের বিকাশের লক্ষ্যে কাজ করে চলেছে।

 

ঢাকা/হাসান/নাসিম

ইউটিউব সাবস্ক্রাইব করুন