ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সিলেটে ভর্তি ১৩ রোগী

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৮ ৯:৪৮:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৮ ১০:২৫:৩৭ পিএম
ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সিলেটে ভর্তি ১৩ রোগী

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ ডেঙ্গু রোগী। তাদের বেশিরভাগই ঢাকায় আক্রান্ত হয়ে এ হাসপাতালে এসে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১০ জনের ডেঙ্গু পজেটিভ এবং ৩ জন সন্দেহের তালিকায় রয়েছেন।

সিলেট সিভিল সার্জন অফিস থেকে পাওয়া তথ্য অনুসারে, রোববার সন্ধ্যা পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু কর্ণারে ১১ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে শনিবার ভর্তি হয়েছিলেন ৫ জন। তবে রোববার নতুন কোনো রোগী ভর্তি হননি। 

সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরে আলম শামীম বলেন, গত ২৪ জুলাই থেকে এ পর্যন্ত ওসমানী হাসপাতালে ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজনকে ঢাকায় রেফার করা হয়েছে, আজ একজন ছাড়পত্র নিয়ে বাসায় ফিরে গেছেন।

তিনি আরও জানান, সিলেটে এখন পর্যন্ত ডেঙ্গুর লাভা পাওয়া যায়নি। এ জন্য এ নিয়ে শঙ্কার কিছু নেই। যারাই হাসপাতালে ভর্তি হয়েছেন, তারা সম্প্রতি ঢাকা ঘুরে এসেছেন। তাই বলা যায়, ঢাকা থেকেই তারা ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তিনি ডেঙ্গুর হাত থেকে বাঁচতে সকলকে মশারি ব্যবহারের পরামর্শ দেন।

ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসার জন্য ডা. শিশির রঞ্জন চক্রবর্তীকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল কালাম আজাদ। এ ছাড়া ৮ বেডের ডেঙ্গু কর্ণারও করা হয়েছে, সেখানে আক্রান্তদের ভর্তি করা হচ্ছে বলে জানান তিনি।


রাইজিংবিডি/সিলেট/২৮ জুলাই ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন