ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তবুও জয়ের কথা ভাবছেন জিয়া

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৮:৫২:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ৯:৪৪:৪৯ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে খুলনায় মুখোমুখি হয়েছে খুলনা ও বরিশাল বিভাগ। ব্যাটে বলে দুই দলের লড়াই জমে উঠেছে এই ভেন্যুতে। এর মধ্যে বুধবার তৃতীয় দিনে বৃষ্টির বাধার মুখে পড়ে ম্যাচটি। তার আগে জিয়াউর রহমান আর আফিফের ব্যাটে দারুণভাবে খেলায় ফেরে খুলনা।

প্রথম ইনিংসে বরিশাল বিভাগ ২৯৯ রান করে অল আউট হয়। আর জবাব দিতে নেমে খুলনা বিভাগ বুধবার তৃতীয় দিনের খেলা শেষে ৩৪৯ রান করে। এর মধ্যে দারুণ সেঞ্চুরি করেন জিয়াউর রহমান জনি। সেঞ্চুরির অপেক্ষায় আছেন আফিফ হোসেন ধ্র“বও। এখনও দুই দলের দু’টি ইনিংস বাকি। তবে জয়ের কথাই ভাবছেন খুলনায় দিনের সেরা পারফরমার জিয়াউর রহমান জনি।

বুধবার ম্যাচ শেষে তিনি জানান, এখনও ম্যাচ জয়ের যথেষ্ট সম্ভাবনা আছে তাদের। পিছিয়ে পড়েও দারুণভাবে ম্যাচে ফেরার কৃতিত্ব দিয়েছেন সতীর্থ আফিফ ও মোহাম্মদ মিঠুনকেও।

ম্যাচের পরিকল্পনা নিয়ে তিনি বলেন, আমরা ৪৯ রানের লিডে রয়েছি। তবে এখনও পুরো একটি দিন খেলা বাকি। আমরা চেষ্টা করব, কাল যতটা সম্ভব বেশি রান করতে। যথেষ্ট রান হয়ে গেলে, শেষ দিনে ওদের দ্রুত অল আউট করার চেষ্টা থাকবে। অর্থাৎ-এখনও জয় নিয়েই ভাবছি আমরা। আমাদের দলে ওদেরকে দ্রুত অল আউট করার মতো বোলার আছে।’

জিয়াউর রহমান মূলত হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত। তবে এই ম্যাচে দেখা গেলো সম্পূর্ণ ভিন্ন চরিত্রে। ২৪৬ বল মোকাবেলয়া ১৩টি বাউন্ডারি ও আর একটি ওভার বাউন্ডারির সাহায্যে করেন ১১২ রান। মাত্র ৮৮ রানে ৫ম উইকেটের পতনের পর দলের হাল ধরেন জিয়া। শুধু জিয়া নয় তাকে পূর্ণ সমর্থন দিয়েছেন মিঠুন ও আফিফ হোসেন। মূলত এ দু’টি জুটিতে ভর করেই লিড পায় খুলনা।



নিজের খেলা নিয়ে তিনি বলেন, যে সময়ে আমি আর মিঠুন ব্যাটিংয়ে আসি তখন দু’জনেই উইকেটে নতুন। উইকেটে থিতু হওয়া ছাড়া বিকল্প ছিল না। টেস্ট ম্যাচে সময়ের সাথে খাপ খেয়ে খেলতে হয়। আর উইকেটের চরিত্রও অতটা ভালো ছিল না। বল নিচু হচ্ছিল। তাই দেখেশুনে খেলতে হয়। প্রয়োজনে এরকম ইনিংস আগে খেলেছেন বলে জানান তিনি। 

প্রথম রাউন্ডে রাজশাহীর বিপক্ষে ড্র করেছিল বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। এই ম্যাচেও ফলাফল হয়তো সেদিকেই যাচ্ছে। তবে তাতে করে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে পিছিয়ে পড়বে না বলে মনে করেন জিয়া। তিনি বলেন, এর আগেও আমরা কিন্তু সব ম্যাচ খেলে চ্যাম্পিয়ন হয়েছি তা নয়। এভাবে খেলে ব্যাটিং-বোলিং থেকে বেশি পয়েন্ট নিতে পারলে আমরা এগিয়ে থাকব। সেটাই মূল লক্ষ থাকে। এভাবে খেলতে থাকলে যে কোন ম্যাচে জয় চলে আসবে, তখন অনেকটাই এগিয়ে যাব।’



রাইজিংবিডি/খুলনা/১০ অক্টোবর ২০১৮/রুবেল/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন