ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

তরুণদের হাত ধরেই স্বপ্নের ঠিকানায় পৌঁছাবে বাংলাদেশ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৬ ১১:১৫:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৬ ১১:১৫:৪২ পিএম

নিজস্ব প্রতিবেদক: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তরুণদের হাত ধরেই বাংলাদেশ তার স্বপ্নের ঠিকানায় পৌঁছে যাবে।

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'স্টেজ ফর ইয়ুথ' সংগঠনের উদ্বোধন অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন,২০৪১ সালের মধ্যে যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়েছেন, এই তরুণদের হাত ধরেই বাংলাদেশ তার স্বপ্নের ঠিকানায় শুধু পৌঁছেই যাবে না, সেই ঠিকানা অতিক্রম করতে পারবে।

মন্ত্রী বলেন,  জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে উন্নতির যে সোপানে নিয়ে এসেছেন, তা নিয়ে আমরা বিশ্বের কাছে গর্ব করতে পারি' উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, 'স্বাধীনতার সময় এদেশের মানুষের গড় আয়ু ছিল ৩৯, এখন তা ৭৩ বছর, যেখানে পাকিস্তানের ৬৩, ভারতের ৬৯। ২০০৯ সালে শেখ হাসিনা যখন দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হন, তখন আমাদের ৪০ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করত, এখন তা ২০ শতাংশে নেমে এসেছে।

তিনি আরো বলেন, মানবিক, অর্থনৈতিক ও সামাজিক সকল সূচকে আমরা পাকিস্তানকে বহু পেছনে ফেলে এগিয়ে গেছি। সেকারণে, পাকিস্তানের প্রধানমন্ত্রী যখন আগামী দশ বছরে তাদের দেশকে সুইডেনের মতো বানাবেন বলেন, সেখানকার বুদ্ধিজীবীরা টিভি টক শো'তে বলেন, দশ বছরে পাকিস্তানকে বাংলাদেশের পর্যায়ে আনার চেষ্টা করা উচিত।

'দেশকে এই অবিস্মরণীয় উন্নতির পথে ধাবমান রাখতে তরুণরা হবে আমাদের অন্যতম প্রধান শক্তি' বলে মন্ত্রী 'স্টেজ ফর ইয়ুথ'র উদ্বোধন ঘোষণা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, 'আমরা সবসময় নতুনের সাথে আছি। স্টেজ ফর ইয়ুথ তরুণদের কর্মসংস্থানে ব্যাপক ভূমিকা রাখবে।

স্টেজ ফর ইয়ুথ'র প্রেসিডেন্ট ইলিয়াস হোসাইনের সভাপতিত্বে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র একরামুল হক টিটু বক্তব্য রাখেন।

রাইজিংবিডি/ঢাকা/৬সেপ্টেম্বর ২০১৯/আসাদ/নাসিম