ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তরুণ প্রজন্মকে রাজনীতি সচেতন হতে হবে : শিক্ষামন্ত্রী

জাহাঙ্গীর আলম ইমরুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৭ ৭:১২:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ৩:৪৩:৫৬ পিএম

কুমিল্লা প্রতিনিধি : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, যারা ‘জয় বাংলা’ নিষিদ্ধ করেছিলেন, যারা জাতির পিতাকে নিষিদ্ধ করেছিলেন, যারা বঙ্গবন্ধুর নাম নিলে জেলে দিতেন, নির্যাতন করতেন; তারা আর যাই হোক, স্বাধীনতার চেতনায় বিশ্বাসী ছিলেন না।

কুমিল্লা নগরীর বীরচন্দ্রনগর মিলনায়তনে আয়োজিত ‘ইয়াং ইনট্রিপিনিয়ার সামিট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, ‘‘বর্তমান তরুণ প্রজন্ম আমাদের এবং দেশের ভবিষ্যৎ। দেশের জনসংখ্যার বেশিরভাগই তরুণ। এই তরুণ প্রজন্মকে রাজনীতি সচেতন হতে হবে। রাজনীতির নামে অপরাজনীতি করা যাবে না। ধূমপান ও মাদক ত্যাগ করতে হবে তরুণ প্রজন্মকে। মাদক শুধু ত্যাগ নয়, প্রতিহত করতে হবে।’’ 

মন্ত্রী আরো বলেন, ‘‘আমাদের তরুণদের দেশ ও পৃথিবী সম্পর্কে জানতে ও শিখতে হবে। তারমধ্যে যা কিছু ভালো এবং কল্যাণকর সেই দিকগুলো আমরা গ্রহণ করবো,  খারাপ পরিত্যাগ করবো। আমরা চেয়েছিলাম অসম্প্রদায়িক ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্নের বাংলাদেশ গড়তে যাচ্ছি।’’

সামিটের সভাপতি ডা. আতাউর রহমান জসিমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটানিয়া ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. তোফায়েল আহমেদ, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়াসহ অন্যরা।

ব্যতিক্রমী এ আয়োজনে কুমিল্লাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ৬০০ তরুণ উদ্যোক্তা অংশ নেয়।



রাইজিংবিডি/কুমিল্লা/২৭ এপ্রিল ২০১৯/ইমরুল/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন