ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তারেক রহমানের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ এপ্রিল

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৫ ১:৪৩:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৫ ২:০৪:৫৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা তামিলসংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৮ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

আওয়ামী লীগ নেতাদের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিভিন্ন মানহানিকর উক্তি করার অভিযোগের মামলায় রোববার তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারসংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ এদিন প্রতিবেদন দাখিল করতে পারেনি। এ জন্য ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ১৮ এপ্রিল ঠিক করেছেন।

মামলাটিতে ২০১৫ সালের ২০ জানুয়ারি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। মামলায় অপর আসামি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামিনে রয়েছেন।

২০১৪ সালের ৮ সেপ্টেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এই মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনের কুইন মেরি ইউনিভার্সিটিতে তারেক রহমান এক আলোচনা সভায় ‘আওয়ামী লীগ নেতারা কুলাঙ্গার এবং শেখ হাসিনা কুলাঙ্গারদের নেত্রী’, ২ সেপ্টেম্বর তিনি বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি’ বলে বক্তব্য রাখেন। যা মিথ্যা, বানোয়াট ও মানহানিকর ও শাস্তিযোগ্য অপরাধ।

অন্যদিকে একই বছরের ৫ সেপ্টেম্বর প্রাক্তন অর্থমন্ত্রী সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণ শেষে ‘জয় পাকিস্তান’ বলেছেন এবং ‘বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন নাই’ বলে মির্জা ফখরুল ইসলাম বক্তব্য দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/মামুন খান/ইভা/এএন

ইউটিউব সাবস্ক্রাইব করুন