ঢাকা, রবিবার, ৯ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

তার সম্পদ কত জানেন না এই টেক বিলিয়নিয়ার

মোখলেছুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৯ ৬:৫১:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৯ ৬:৫২:১৩ পিএম

সর্বশেষ হিসাব অনুযায়ী, তিনি বিশ্বের ৩৮তম ধনী ব্যক্তি। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স সূচক অনুসারে, তাঁর মোট সম্পদ প্রায় ২৪.৬ বিলিয়ন ডলার।

তবুও টেসলার সিইও ইলন মাস্ক দাবি করেছেন, তার মোট সম্পদের পরিমাণ তিনি জানেন না। আদালতে তার বিরুদ্ধে মানহানির মামলার সাক্ষ্যগ্রহণের সময় এই দাবি করেন তিনি।

ইলন মাস্ককে আদালতে জিজ্ঞাসা করা হয় তার মোট সম্পদ কত। আর এর জবাবে টেসলার সিইও বলেন যে, তিনি সত্যিকার অর্থেই তার মোট সম্পদের পরিমাণ জানেন না। দাবি করেন, তিনি শুধুমাত্র তার দুটি প্রধান সংস্থা টেসলা এবং স্পেসএক্সের স্টকের মালিক এবং এই দুটি কোম্পানির অধীনে তার অনেক দেনাও রয়েছে।

টেসলা এবং স্পেসএক্সের এই প্রধান নির্বাহী কর্মকর্তার একটি বিতর্কিত টুইটের কারণেই তাকে আদালতে হাজির হতে হয়। ওই টুইট বার্তায় তিনি একজন ব্রিটিশ উদ্ধারকারীকে ‘পেডো লোক’ হিসেবে অভিহিত করেছিলেন। বিচারক এই মামলায় মাস্কের পক্ষেই রায় দিয়েছেন। আদালতের রায়ে বলা হয়েছে, কাউকে ‘পেডো লোক’ বলা মানহানির মানদণ্ডে পড়ে না। এছাড়াও এই মামলায় মাস্ককে কোনো ক্ষতিপূরণও দিতে হয়নি।

গত মাসেই টেসলা চালু করে প্রথম চালকবিহীন সাইবারট্রাক। শুরু থেকেই এই নতুন ধরনের ট্রাকটি নিয়ে প্রচুর আলোচনার সৃষ্টি হয়। কিন্তু নতুন এই উদ্ভাবন মাস্কের জন্য ভালো কোনো সংবাদ বয়ে আনতে পারেনি। এর কারণ হলো, নতুন এই সাইবারট্রাক চালুর পর টেসলার শেয়ারের মূল হ্রাস পেয়েছে। ফোর্বসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সাইবারট্রাকটি উদ্বোধনের পরপরই টেসলার শেয়ারের দাম ৬% হ্রাস পেয়েছে। এমনকি মাত্র এক দিনেই মাস্কের মোট সম্পদ ৭৮৬ মিলিয়ন ডলার কমে গেছে।

 

ঢাকা/ফিরোজ