ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন বছরের জন্য জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর ওয়ালটন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৯-২২ ২:৩৪:৫০ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-২৩ ৯:০৫:২২ এএম

ক্রীড়া প্রতিবেদক : ঘরোয়া ক্রিকেটে প্রথমবারের মতো তিন বছরের টাইটেল স্পন্সরশিপ বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো এবারও বিসিবি পাশে পেয়েছে তাদের পছন্দের প্রতিষ্ঠানকে।

ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর জাতীয় ক্রিকেট লিগের পরবর্তী তিন আসরের টাইটেল স্পন্সর দেশের স্বানমধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

এর আগে গত পাঁচ বছর জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর ছিল ওয়ালটন। এছাড়া লিস্ট ‘এ’ ক্রিকেট টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগের গত পাঁচ আসরের টাইটেল স্পনসর ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি। ঘরোয়া ক্রিকেটে স্পন্সরশিপ বাদেও বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিক ওয়ালটন, যারা বিসিএলের প্রথম ও চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে স্পন্সর হিসেবে ওয়ালটনের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাইফল আহমেদ চৌধুরী স্বপন, বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। ওয়ালটনের পক্ষে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান, ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিম, ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর (পিআর এন্ড মিডিয়া) ফিরোজ আলম ও ওয়ালটন গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ।

বিসিবির পরিচালক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাইফুল আহমেদ চৌধুরী স্বপন বলেন, ‘আগামী ২৫ সেপ্টেম্বর ১৮তম জাতীয় ক্রিকেট লিগের খেলা শুরু হতে যাচ্ছে। টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন। বিসিবির পক্ষ থেকে ওয়ালটনকে ধন্যবাদ জানাচ্ছি। প্রথম ও দুই স্তরে চারটি ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হবে।’

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান তার বক্তব্যে বলেন, ‘বিগত পাঁচ বছর জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর ছিল ওয়ালটন। এবার ষষ্ঠবারের মতো ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এ আসরের স্পন্সর ওয়ালটন। শুধু জাতীয় ক্রিকেট লিগ না ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের স্পন্সর হিসেবে বিসিবির পাশে গত পাঁচ বছর ধরে যুক্ত আছে। আমরা ঘরোয়া ক্রিকেটের টুর্নামেন্টের সঙ্গে আরও গভীরভাবে যুক্ত হতে চাচ্ছি। ওয়ালটন সব সময় বিশ্বাস করে বাংলাদেশের ক্রিকেটে নতুন নতুন খেলোয়াড় ঘরোয়া ক্রিকেট থেকে উঠে আসে।’

ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিম বলেন, ‘আগামী তিন বছরের জন্য জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর হয়েছে ওয়ালটন। এ বছর সহ পরবর্তী দুই বছরের জন্য জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর ওয়ালটন। এজন্য বিসিবিকে ধন্যবাদ। দীর্ঘমেয়াদী চুক্তি করার পেছনে প্রথম কারণ বাংলাদেশের ক্রিকেটের উন্নতির সূচক উর্ধ্বমুখী। আমরা চাই এ ধারা অব্যাহত থাকুক।’  

জাতীয় ক্রিকেট লিগে স্পন্সরশিপ বাদেও গত দুই আসরে মাঠের সৌন্দর্য্য বৃদ্ধি করতে প্রতিটি দলের খেলোয়াড়, ম্যাচ অফিসিয়ালকে (আম্পায়ার, রেফারি) জার্সি প্রদান করছে ওয়ালটন। পরবর্তী তিন আসরেও খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের জার্সি প্রদান করবে ওয়ালটন।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৬/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন