ঢাকা, বুধবার, ৮ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

দর্শকদের উইশ পেতে বেশি ভালো লাগে : রেদওয়ান রনি

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-১০-২০ ৪:৪৩:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৪-১০-২১ ৫:০০:৩৪ পিএম

রেদওয়ান রনি

রাহাত সাইফুল : হাউসফুল, এফএনএফ, রেডিও চকলেটসহ বহু জনপ্রিয় টিভি নাটকের নির্মাতা তিনি। এখন শুধু টিভি নাটক নির্মাণেই সীমাবদ্ধ নন এ নির্মাতা। চোরাবালি সিনেমার মাধ্যমে চলচ্চিত্র নির্মাতা হিসেবেও পেয়েছেন সফলতা। বলছি, জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা রেদওয়ান রনির কথা। আজ ২০ অক্টোবর। এ মানুষটির জন্মদিন। তার এই বিশেষ দিনে রাইজিংবিডির পক্ষ থেকে অনেক শুভ কামনা।

   

রাইজিংবিডির পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ফোনে কথা হয় রনির সঙ্গে। তিনি জানান, রাতে তার প্রোডাকশন হাউজের সবাই কেক কেটে সারপ্রাইজ দিয়েছেন। আজ সারা দিন তিনি তার ফ্যামিলির সঙ্গে কাটাবেন।


রনি বলেন, জন্মদিনে সবচেয়ে বেশি ভালো লাগে দর্শকদের কাছ থেকে উইশ পেতে। আমি চেষ্টা করব সকলের উইশের রিপ্লাই দিতে।

‘উড়োজাহাজ’ শিরোনামের নাটক নির্মাণের মাধ্যমে যাত্রা শুরু করেন রনি। ২০০৬ সালে প্রচার হয় এ নাটকটি। তারপর থেকে রেদওয়ান রনি নিয়মিতভাবে নির্মাণ করে যাচ্ছেন নাটক ও সিনেমা। ২০১১ সালে নির্মাণকাজ শুরু করেন তার প্রথম পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র চোরাবালি। অপরাধ থ্রিলার ধারার এই চলচ্চিত্রটি ২০১২ সালের ২১ ডিসেম্বর, দর্শক মহলে দারুণ সাড়া ফেলে।  


এরই মধ্যে রেদওয়ান রনি ঘরে তুলেছেন বেশ কিছু পুরস্কার ও সম্মাননা। ২০১২ সালে শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি। ২০০৯ সালে টিভি নাটকের জন্য বেস্ট ডিরেক্টর অব দ্য ইয়ার পান রনি। বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিআরএ) অ্যাওয়ার্ডসহ কালচারাল জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (সিজিএফবি) অ্যাওয়ার্ড লাভ করেছেন এ নির্মাতা।



 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৪/শান্ত