ঢাকা, রবিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দশ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৮ ৬:১৮:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৮ ৬:১৮:০৪ পিএম
দশ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন অনিয়মের কারণে বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিম দশ প্রতিষ্ঠানকে মামলা ও জরিমানা করেছে।

সোমবার ঢাকা ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিম এসব মামলা ও জরিমানা করে।

মিনিস্টার ব্যান্ডের এলইডি টিভির ট্যাগ এবং বিক্রয়ের রশিদে সেন্টিমিটারের পরিবর্তে ইঞ্চিতে পরিমাপ উল্লেখ করায় বিজয় সরণি এলাকার মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেড এর বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা  করা হয়।

ঢাকার আগারগাঁও কাচাঁবাজার এলাকার মেসার্স মো. খোকনের সবজি দোকান, মেসার্স মো. আব্দুল রাজ্জাক এর মাংসের দোকান, মেসার্স মো. আদদোহ মুরগির দোকান ও মেসার্স রানা স্টোর এর ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় তাদের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়। এছাড়া শ্যামলী এলাকার মেসার্স হেনড্রিক দোকান এর পাউরুটি, বিস্কুট ও কেক পণ্যের মোড়কে বাংলা ভাষায় ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায়, মিরপুর এলাকার মেসার্স রসের ফোটা মিষ্টির সৃষ্টির ব্রেড পণ্যের ওজন না থাকায়, বাদামের প্যাকেটে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য উল্লেখ না থাকায় এবং শেওড়াপাড়া এলাকার মেসার্স আলী বাবা সুইটস এর কেক পণ্যের ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।

গাজীপুর জেলার জয়দেবপুর এলাকার মেসার্স বেলমন্ট ফেব্রিক্স লিমিটেড কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় এবং মেসার্স আদীরা স্টিল করপোরেশনে ব্যবহৃত ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড  আইন-২০১৮’ লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধে এ মামলা  করা হয়।

বিএসটিআইয়ের নেতৃত্বে ঢাকার রমনা এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশিদা আক্তার মোবাইল কোর্ট পরিচালনা করে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছেন। অভিযানে বিএসটিআইয়ের লাইসেন্স ব্যতিরেকে এবং অস্বাস্থ্যকর পরিবেশে পাউরুটি, বিস্কুট, কেক বিক্রি বা বিতরণ করার কারণে ঢাকা প্রাইম সুইটস, কাকরাইল সুপার মার্কেট, কাকরাইল, ঢাকাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং মগবাজারের গোড়মেট পেস্টি অ্যান্ড বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ঢাকা মহানগরীর মতিঝিল এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে আল-হেরা ইন্টারন্যাশনাল, গোপিবাগ, ঢাকা-কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বিএসটিআইয়ের ফিল্ড অফিসাররা অংশ নেন।


রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৯/হাসিবুল/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন