ঢাকা, সোমবার, ০ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুই নাটকের ডাবল সেঞ্চুরি

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৯ ১:১০:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৯ ১:১৮:৫৭ পিএম
‘ভালোবাসার আলো-আঁধার’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক: বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘ভালোবাসার আলো-আঁধার’ ও ‘মান অভিমান’। গত ৫ জানুয়ারি প্রচারিত হয় নাটক দুটির প্রথম পর্ব। এরপর দর্শকদের মধ্যে ইতিবাচক সাড়া ফেলে। এবার দুটি নাটকই দুইশ পর্ব পূর্ণ করতে যাচ্ছে। আগামী ৫ সেপ্টেম্বর নাটক দুটির দুইশতম পর্ব প্রচার হবে।

জেন অস্টেন রচিত ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর অনুপ্রেরণায় ‘মান-অভিমান’ নাটকটির চিত্রনাট্য রচনা করেন নাসিমুল হাসান। সংলাপ রচনা করেন সরোয়ার সৈকত। এটি পরিচালনা করেছেন রাজু খান। এ পরিচালক জানান, দর্শকনন্দিত ধারাবাহিকটির প্রতি পর্বেই নানারকম চমকপ্রদ ঘটনা থাকে। তাই দর্শকরাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন, ২০০তম পর্বে নতুন কী ঘটতে যাচ্ছে তা দেখার জন্য।

নাটকটির গল্পে দেখা যায়—মধ্যবিত্ত পরিবারের রানুকে ভালোবাসে শিল্পপতি রাহাত। এ সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায় রাহাতের বিত্তশালী বন্ধু ফরহাদ। দাম্ভিক ফরহাদের মতে, গরীব আর ধনীর ভালোবাসা নাটক-সিনেমায় মানালেও বাস্তবে অসম্ভব। আর রানুর বোন বীথি বিশ্বাস করে ভালোবাসা দিয়ে সব অসম্ভবকে জয় করা যায়। একদিন সেই বীথিরই প্রেমে পড়ে ফরহাদ।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—সমাপ্তি মাসুক, রোজী সিদ্দিকী, তোফা হাসান, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসাসহ আরো অনেকে। সপ্তাহের শনি-বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় প্রচারিত হয় নাটকটি।অন্যদিকে ‘ভালোবাসার আলো-আঁধার’ নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন ফাহমিদুর রহমান। সংলাপ রচনা করেছেন নুসরাত জাহান। পরিচালনা করেছেন মেহেদী হাসান সোমেন। নাটকটির গল্পে দেখা যায়, স্বামীর মৃত্যুর পর সব ছেড়ে সন্তানকে আঁকড়ে ধরে নতুন করে জীবন শুরু করতে চায় নন্দিনী। কিন্তু লিউকোমিয়ায় আক্রান্ত সন্তানকে বাঁচাতে সাত বছর পর তাকে ফিরে আসতে হয় ঢাকায়। চিকিৎসার টাকা জোগাড় করতে মরিয়া নন্দিনী কোথাও সাহায্য না পেলে এগিয়ে আসে তার অফিসের বস মাহিন। কিন্তু তার বদলে নন্দিনীকে খোয়াতে হবে আত্মমর্যাদা। ঘৃণা আর ভালোবাসার দ্বন্দ্বের ভেতর এক মায়ের জয়-পরাজয়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

‘মান-অভিমান’ নাটকের দৃশ্য

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—বৈশাখী ঘোষ, শাহেদ শরিফ খান, সাইফুল জার্নাল, সাবিনা দীপ্তি, শম্পা রেজা, আফরোজা বানু, আবুল কাশেম, মিলি মুন্সী, চান্দা মাহজাবিন, রেজাউল সুজন, আইনুন পুতুল, রুহুল, তূর্য, নাজাহ আলাইনাসহ অনেকে। সপ্তাহের শনি-বৃহস্পতিবার রাত ৯টায় প্রচারিত হয় নাটকটি।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন