ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুই মামলায় মান্নার পরবর্তী হাজিরা ১ মার্চ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১২ ৫:৩০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৫:৩০:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রদ্রোহ এবং সেনাবাহিনীকে বিদ্রোহের উস্কানির দুই মামলায় সদ্য কারামুক্ত নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার আদালতে হাজিরার পরবর্তী তারিখ আগামী ১ মার্চ ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালতে মান্নার হাজিরার পর বিচারক নতুন এ তারিখ ঠিক করেন।

এদিকে হাজিরা প্রদানের পর তিনি মামলাগুলোর পরবর্তী ধার্য তারিখে আইনজীবীর মাধ্যমে হাজিরার জন্য ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় আবেদন করেন। শুনানি শেষে বিচারক তা নামঞ্জুর করে দেন।

দীর্ঘ প্রায় ২১ মাস পর মাহমুদুর রহমান মান্না ২০১৬ সালের ১৮ ডিসেম্বর কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান।

২০১৫ সালের ২৪  ফেব্রুয়ারি রাষ্ট্রদ্রোহ এবং সেনাবাহিনীকে বিদ্রোহের উস্কানির অভিযোগে গুলশান থানায় মান্নার বিরুদ্ধে দুটি মামলা হয়। নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলি-আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ওই বছর ২৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেপ্তার করে পুলিশ। মামলাগুলোয় ২০১৬ সালের ৩০ আগস্ট ও ১০ নভেম্বর জামিন দেন হাইকোর্ট। জামিন স্থগিতাদেশ চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে হাইকোর্টের আদেশ স্থগিত হয়। পরে লিভ টু আপিল নিষ্পত্তি শেষে গত ২৮ নভেম্বর আপিল বিভাগ জামিন বহাল রাখেন। এরপর ১৮ ডিসেম্বর তিনি মুক্তি পান।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/এমএ খান/মুশফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন