ঢাকা     বুধবার   ১২ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৮ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

দুই মাসের জন্য নিষিদ্ধ জেসুস

20 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ৮ আগস্ট ২০১৯  
দুই মাসের জন্য নিষিদ্ধ জেসুস

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবলকে দুর্নীতিগ্রস্থ বলায় কদিন আগে তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। কোপায় শৃঙ্খলা ভঙের কারণে এবার নিষেধাজ্ঞা পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস।

ঘরের মাঠে এবার কোপা আমেরিকা শিরোপা জিতেছে ব্রাজিল। তবে কোপার ম্যাচে শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেসুসকে দুই মাসের জন্য নিষিদ্ধ করেছে কনমেবল। কোপা আমেরিকার ফাইনালে লাল কার্ড পেয়ে বেরিয়ে যাওয়ার সময় অসংলগ্ন আচরণের দায়ে তাকে এই সাজা দেয় দক্ষিণ আমেরিকা ফুটবল কর্তৃপক্ষ।

জেসুসকে নিষিদ্ধ করার কথা আজ বৃহস্পতিবার জানিয়েছে কনমেল। গত মাসে কোপা আমেরিকার ফাইনালে পেরুর বিপক্ষে ব্রাজিলের ৩-১ গোলে জয়ের নায়ক ছিলেন এই ফরোয়ার্ড। সেই ম্যাচেই দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে বেরিয়ে যাওয়ার সময় রেফারির সিদ্ধান্ত নিয়ে অসংলগ্ন কথা বলেছিলেন সেলেসাও এ তারকা।

রেফারির দ্বিতীয় হলুদ কার্ড স্বাভাবিকভাবে নিতে পারেননি জেসুস। শাস্তি পেয়ে অশ্রুভেজা নয়নে মাঠ ছাড়ার সময় পানির বোতলে লাথি মারেন, ভিআর বুথও তার আগ্রাসী মেজাজ থেকে অল্পের জন্য রক্ষা পায়। ফলে তাকে আন্তর্জাতিক ফুটবল থেকে দুই মাসের জন্য নিষেধাজ্ঞা দেয় কনমেবল।

আগামী মাসে যুক্তরাষ্ট্রে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ আছে ব্রাজিলের। নিষেধাজ্ঞা থাকায় এই দুই ম্যাচেই তাকে পাচ্ছে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে শাস্তির মেয়াদ শেষ হলে আগামী মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলতে পারবেন ম্যানচেস্টার সিটির এ তারকা।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়