ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা : গ্রেপ্তার দুজন রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৩ ৪:৫৮:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৩ ৪:৫৮:৫১ পিএম
দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা : গ্রেপ্তার দুজন রিমান্ডে
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতির মামলার ভয় দেখিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে গ্রেপ্তার হওয়া দুজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- আনিছুর রহমান ওরফে বাবুল (৩৬) এবং তার সহযোগী ও বিকাশ এজেন্ট মো. ইয়াসিন তালুকদার (২৩)।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা হাজারীবাগ থানার এসআই তাপস কুমার আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন করেন।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

শুক্রবার রাতে ঢাকার হাজারীবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

শনিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার মহিউদ্দীন ফারুকী বলেন, দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কাছে ফোন করে দুর্নীতির মামলা রুজু বা মামলার তদন্ত চলছে মর্মে ভয় দেখিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় ও হয়রানি করা হচ্ছে, এমন তথ্য জানিয়ে সংস্থা থেকে র‌্যাবকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়। বিষয়টি তদন্তের দায়িত্ব পায় র‌্যাব-২। এরপর তথ্য প্রযুক্তির ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর হাজারীবাগ থানাধীন ৪১/১ সনাতন গড়, বউবাজার থেকে আনিছুর রহমান ওরফে বাবুল এবং তার সহযোগী ও বিকাশ এজেন্ট মো. ইয়াসিন তালকুদারকে আটক করা হয়। এ সময় ইয়াসিনের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিকাশ হিসাবধারী ১২টি সিমসহ ১৮টি মেবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, ২০১৪ সাল থেকে আনিছুরের চক্রটি এরকম প্রতারণা করে আসছে। এ পর্যন্ত তারা কমপক্ষে ৫০০ জন সরকারি কর্মকর্তাকে দুর্নীতির মামলার ভয় দেখিয়ে ৩৫ থেকে ৪০ লাখ টাকা আত্মসাৎ করেছে। তবে কোনো কোনো জায়গায় প্রতারক চক্রটি বাধার সম্মুখীনও হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge