ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুদিন পর উত্থানে ফিরেছে পুঁজিবাজার

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-৩১ ১২:৩৭:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-৩১ ১২:৪৪:১৯ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম দুই কার্যদিবস দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের পতনের পর আজ মঙ্গলবার উত্থানে ফিরেছে পুঁজিবাজার।

আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে। তবে এদিন ডিএসইতে লেনদেনে ধীরগতি রয়েছে। আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসতে ২৬৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ২২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৪৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৮৫ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৮৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/এসএন

ইউটিউব সাবস্ক্রাইব করুন