ঢাকা, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

দুর্নীতির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী গ্রেপ্তার

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৯ ৫:৪৪:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৯ ৭:০৫:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক: প্রকল্পের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ ইউনুছ শরীফকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

সোমবার বিকেলে পটুয়াখালীর দুমকি বাজার থেকে মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ মোজাহার আলী সরদারের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেপ্তার করে।

তার বিরুদ্ধে আজই দন্ডবিধির ৪০৯/৪২০/৪৭৭(ক) ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের  ৬টি প্রকল্প কাজে দরপত্র মূল্যায়ন কমিটির অগোচরে দরদাতাদের দাখিল করা বিল অব কোয়ান্টিটি (বিওকিউ) অনুযায়ী সঠিক হিসাব না করে মিথ্যা ও ভুল হিসাবের মাধ্যমে ৬টি কোম্পানিকে সর্বনিন্ম দরদাতা নির্ধারণ করা হয়। যেখানে ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর হিসাব বিকৃত করে জালিয়াতি ও প্রতরণার মাধ্যমে দরপত্র মূল্যায়ন কমিটি ও কর্তৃপক্ষের অনুমোদনের ব্যবস্থা নিয়ে কার্যাদেশ দেয়া হয়। যাতে সরকারের মোট  ৫৩ লাখ ৫০ হাজার ৩৯০ টাকা ক্ষতিসাধন হয় বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। ২০১৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত এ অনিয়ম হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৯/এম এ রহমান/সাজেদ