ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘দেশের জঙ্গিরা সিরিয়া গেলেও একজনও ফেরেনি’

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০১ ৮:২১:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০১ ১০:১০:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাংলাদেশের জঙ্গিদের অনেকে আইএসের মতাদর্শ বাস্তবায়নে সিরিয়া গেলেও একজনও ফিরে আসেনি।

সোমবার দুপুরে রংপুরে সিসিটিভি মনিটরিং ব্যবস্থা চালু, মেট্রোপলিটন পুলিশের ওয়েবসাইট চালু এবং কর্মবণ্টন বইয়ের মোড়ক উন্মোচন শেষে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, নব্য জঙ্গিরা আইএস মতাদর্শের দিকে ঝুঁকে পড়ছে। ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ইসলামিক স্টেট (আইএস) সদস্য সংগ্রহের চেষ্টা করছে। পুলিশের বিভিন্ন টিম এসব দমনে সজাগ রয়েছে। প্রযুক্তি ব্যবহার করে তাদের অনলাইন কার্যক্রম নষ্ট করে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, হলি আর্টিজনের ঘটনার পর আইএস অনুসারী জঙ্গিদের দেশে দমন করা হলেও আবার ইন্টারনেট ও সামাজিক মাধ্যমে তারা সদস্য সংগ্রহ করছে। তবে ভয়ের কিছু নেই। দেশে জঙ্গিবাদ যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেই জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। 

রাজধানীর হলি আর্টিজন রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার সাক্ষ্য গ্রহণ সহসাই শেষ হবে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান, মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল ফারুক, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।


রাইজিংবিডি/রংপুর/১ জুলাই ২০১৯/নজরুল মৃধা/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন