ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দৌলতখানে অর্ধনিমজ্জিত লঞ্চ উদ্ধারে উদ্যোগ নেই

ফয়সল বিন ইসলাম নয়ন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-০৫ ৯:৪১:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-০৫ ৯:৪১:১৭ পিএম

ভোলা সংবাদদাতা : ভোলার দৌলতখান উপজেলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল লঞ্চঘাটের পন্টুনের সামনে চালকের অসতর্কতায় অর্ধনিমজ্জিত এমভি ফারহান-১ লঞ্চটি উদ্ধারে মালিকপক্ষের পদক্ষেপ নেই। ফলে ঘাটে ভিড়তে পারছে না ওই রুটের আরো ছয়টি লঞ্চ। এতে যাত্রীরা দুর্ভোগ পড়েছে।

নিমজ্জিত লঞ্চ উদ্ধারে মালিকপক্ষ ফারহান নেভিগেশন কোম্পানির গড়িমসি ও উদ্ধারকারী জাহাজের সাহায্য না চাওয়ায় বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে।

লঞ্চের কাগজপত্র, ফিটনেসসহ বৈধতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এমন প্রশ্ন তোলেন খোদ ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক ও দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন।

২৪ আগস্ট ঢাকার সদরঘাট থেকে সহস্রাধিক যাত্রী নিয়ে ছেড়ে আসা লঞ্চটি রাতে যাত্রী নামিয়ে দেওয়ার পর ঘাটে অর্ধনিমজ্জিত হয়। এটি আজ বুধবার পর্যন্ত উদ্ধার করা হয়নি। এমনকি বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজের জন্য আবেদন করা হয়নি।

ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক জানান, ঈদ উপলক্ষে যখন যাত্রীদের প্রচণ্ড চাপ, তখন লঞ্চটি অর্ধনিমজ্জিত হলেও এটি উদ্ধারে মালিকপক্ষ সাহায্য চায়নি। ডুবে যাওয়ার ঘটনা প্রশাসনকে জানানো পর্যন্ত হয়নি।

এটি উদ্ধারে বিআইডব্লিউটিএর চেয়ারম্যানকে অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক মাসুদ আলম। লঞ্চটি অর্ধনিমজ্জিত হওয়ার খবরে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (উদ্ধার) ফজলু রহমান এক দিন পরে ঘাটে এসে পরির্দশন করে গেছেন। ওই সময় তিনি এটি উদ্ধারে ব্যবস্থা নিতে লঞ্চ ম্যানেজার ফারুক খানকে নির্দেশ দেন।




রাইজিংবিডি/ভোলা/৫ সেপ্টেম্বর ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন