ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দ্বিতীয় রাউন্ডে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী রাজ্জাক

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৭ ৪:৫৬:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৭ ৭:৩৯:৪২ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লীগে শুরুটা খুব একটা ভালো হয়নি বর্তমান চ্যাম্পিয়ন খুলনার। রাজশাহীর বিপক্ষে প্রথম রাউন্ডে ড্র করেছে তারা ।

তবে দ্বিতীয় রাউন্ড থেকে ম্যাচের ফল আরও ভালো হবে বলে আত্মবিশ্বাসী দলটির অধিনায়ক আব্দুর রাজ্জাক। প্রথম রাউন্ডের আগে অনুশীলনে কিছুটা ঘাটতি ছিলো বলে মনে করেন তিনি। সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খুলনা বিভাগ মুখোমুখি হবে বরিশাল বিভাগের।

দ্বিতীয় রাউন্ডে মাঠে নামার আগে দলের লক্ষ্য নিয়ে খুলনার অধিনায়ক রাজ্জাক বলেন, ‘আপাতত আমাদের পরিকল্পনা ম্যাচ বাই ম্যাচ, আর সেই পরিকল্পনা সফল করতে পারলে আমাদের যে মূল লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া সেটাও পূরণ হবে।



প্রথম রাউন্ডের ম্যাচ নিয়ে রাজ্জাক বলেন, ‘প্রথম ম্যাচের প্রথম ইনিংসে আমরা প্ল্যান অনুযায়ী বোলিং, ব্যাটিং কোনটাই করতে পারিনি। তবে দ্বিতীয় ইনিংসে রিকভার করছে টিম। আমরা প্রায় হারা ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছি। আসলে আমাদের অনেকেই জাতীয় দলের খেলোয়াড়, এ কারনে একসাথে অনুশীলন করার সুযোগটা আমরা একটু কম পেয়েছি। যেমন রাজশাহী একমাসেরও বেশী সময় ধরে সেন্টার উইকেটে প্রাক্টিস করেছে, আমরা সেটা মাত্র ৫/৬ দিন করতে পেরেছি। সেই ঘাটতিটা প্রথম ম্যাচে ছিলো। আমি সিউর, এই ম্যাচ থেকে আমরা সেটা রিকভার করতে পারবো।’

বরিশাল বিভাগের বিপক্ষে ম্যাচ নিয়ে আলাদা কোন পরিকল্পনা নেই রাজ্জাকের। তবে আপাতত প্রথম ইনিংসে বোলিং, ব্যাটিংয়ের পূর্ণ পয়েন্টে চোখ  অধিনায়কের।



এ নিয়ে খুলনার অধিনায়ক বলেন, ‘ প্রথম ইনিংসের সবগুলো পয়েন্ট নিতে চাই সবার আগে। তাতেই অনেকটা এগিয়ে যাওয়া যায়। প্রথম ইনিংসে যদি সাড়ে তিনশ প্লাস রান, আর বোলিংয়ে পূর্ণ পয়েন্ট পাই, আমরা সাধারনত জয়ের দিকে এগিয়ে থাকবো। আর চারদিনের ম্যাচে প্রতিদিন এমন কি প্রতি সেশনে গেম প্ল্যান পরিবর্তন করতে হয়। বরিশালও শক্তিশালী দল। সুতরাং,  সেভাবেই মাঠে খেলার পরিকল্পনা করতে হবে ‘

গত মৌসুমে আব্দুর রাজ্জাক নিজের ক্যারিয়ারের পাঁচশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। প্রথম শ্রেনির ক্রিকেটে উইকেট পাওয়া যেন রাজ্জাকের জন্য ডাল ভাত। কিন্তু প্রথম ম্যাচের দুই ইনিংস মিলে উইকেট নিয়েছেন মাত্র একটি। নিজের বোলিং নিয়ে সন্তুষ্ট নন রাজ্জাক।



তবে এমন হতেই পারে বলে জানিয়েছেন রাজ্জাক। আগের ম্যাচের স্মৃতি ভুলে পরেরটিতে ভালো করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ‘আসলে অনেক দিন পর আমার এমন হয়েছে যে, আমি এত ওভার বোলিং করে মাত্র একটা উইকেট পেয়েছি। তবে প্রতি ইনিংসে ইনিংসে পাঁচ উইকেট পাবো, এতটা আশা করাও ঠিক না। তারপরেও চেষ্টা করবো, যেটা হয়েছে তার থেকে যেন আরও ভালো কিছু হয়।



ম্যাচ বাই চিন্তা করলেও আসল লক্ষ্যের কথা ভোলেননি রাজ্জাক। টুর্নামেন্ট শেষে এবারও নিজেদের চ্যাম্পিয়ন দেখতে চান। তবে সেটা প্রতিটি আলাদা ম্যাচে পারফর্ম করে। খুলনা টিমের লক্ষ নিয়ে রাজ্জাক বলেন, ‘শুধুমাত্র চ্যাম্পিয়ন হবো, এই লক্ষ নিয়ে নামলেই হবে না, আমাদের এগোতে হবে ম্যাচ বাই ম্যাচ, এমনকি ইনিংস বাই ইনিংস। তাহলেই আমরা ওই লক্ষ্যে পৌঁছাতে পারবো। আমরা পুরো ডোমিনেট করে খেলবো, এমন ভাবনা নিয়ে এই লেভেলে খেললে আসলে হয় না।



রাইজিংবিডি/খুলনা/ ৭ অক্টোবর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন