ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দ্যুতি ছড়ালেন বাবর আজম

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১০ ৪:০৬:১০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৪:৩৬:২২ পিএম

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে বাবর আজম ছিলেন একেবারেই নিষ্প্রভ।  তিন টেস্টে ছয় ইনিংসে বাবর আজমের ব্যাট থেকে আসে মাত্র ৬৮ রান। সর্বোচ্চ রান ২৩।

ওয়ানডে ক্রিকেটে ফিরেই স্বরূপে ডানহাতি এ ব্যাটসম্যান। মঙ্গলবার ব্রিসবেনে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে ৯৮ রানের নজরকাড়া ইনিংস খেলেন বাবর আজম। ১১৩ বলে ১২ বাউন্ডারিতে ইনিংসটি সাজান ২২ বছর বয়সি এ ক্রিকেটার। তিন অঙ্কের ম্যাজিকাল ফিগারের থেকে মাত্র ২ রান আগে হেনরি থর্টনের বলে জেসন সাঙ্গার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন বাবর।

তার ব্যাটে ভর করে পাকিস্তান ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বড় সংগ্রহ পায়।  ৭ উইকেটে ৩৩৪ রান করে সফরকারীরা। বাবর আজম বাদেও রান পেয়েছেন শারজিল খান (৬২), শোয়েব মালিক (৪৯), উমর আকমল (৫৪)।

জবাবে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ ১৩৮ রানে গুটিয়ে যায়। ১৯৬ রানের জয় পায় পাকিস্তান।  অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন জস এনজিলস।  পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান হাসান আলী। ২টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক।

আগামী ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়া ও পাকিস্তান ব্রিসবেনে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে। এরপর আরও চারটি ওয়ানডে খেলবে দুই দল। প্রসঙ্গত টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। 



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন