ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ধর্ম নি‌য়ে সতর্কতা জা‌রি জ‌বি প্রশাসনের

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৮ ৭:৫০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৮ ১০:৫৪:৩০ পিএম

জ‌বি প্র‌তি‌নি‌ধি : ধর্ম‌কে হেয় ক‌রে বা আঘাত ক‌রে কো‌নো ধর‌নের বক্তব্য, মন্তব্য বা সামাজিক যোগা‌যোগমাধ্য‌মে প্রচা‌রের ক্ষে‌ত্রে সতর্কতা জা‌রি ক‌রেছে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় (জ‌বি) প্রশাসন।

বিশ্ব‌বিদ্যালয়‌টির রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানের স্বাক্ষরে একটি বিজ্ঞপ্তি রোববার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।  ফেসবুক মন্তব্যে ধর্মকে কটাক্ষের অভিযোগে এক ছাত্রকে পুলিশে দেওয়ার পর এ বিষয়ে মন্তব্যের ক্ষেত্রে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক কর‌লো কর্তৃপক্ষ।

বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কোনো ধর্মকে হেয় প্রতিপন্ন বা আঘাত করে কোনো প্রকার বক্তব্য, লেখা, লিফলেট, পোস্টার, ইলেকট্রনিক মিডিয়া, সামাজিক যোগাযোগমাধ্যমে ছাপানো-স্ট্যাটাস প্রদান থেকে বিরত থাকার অনুরোধ করা হলো।  কারো বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেলে বিধি মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্প্রতি ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে একটি ছাত্র সংগঠনের বিক্ষোভের মুখে ফরহাদ হোসাইন ফাহাদ নামের এক শিক্ষার্থীকে গ্রেপ্তারের জন্য পুলিশকে চিঠি দিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  পরে ওই শিক্ষার্থীকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছিল পুলিশ।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৮ এ‌প্রিল ২০১৯/আশরাফুল/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন