ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

নকল পণ্যের কারখানায় অভিযান, দুজনকে সাজা

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ১০:৫১:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৪ ১১:৩৯:৫৬ এএম
নকল পণ্যের কারখানায় অভিযান, দুজনকে সাজা
Voice Control HD Smart LED

‌নিজস্ব প্র‌তি‌বেদক : রাজধানীতে নকল পণ্য তৈরির অভিযোগে ওয়াজেদ মিয়া (৬৫) ও আব্দুল জলিল (৪৮) না‌মের দুই ব্যক্তিকে দুই বছরের সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার রাজধানীর যাত্রাবাড়ী সানারপাড় এলাকায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় নকল ফ্রুটো জুস, চকলেট ডেইরি মিল্ক, লিচি এবং শরবত বানানোর লেবুর স্বাদযুক্ত ট্যাংক এবং নকল পণ্য বানানোর মেশিন, পোশাকে ব্যবহৃত রঙ, স্যাগারিন ও ফ্লেভার উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, নকল পণ্য তৈরির কারখানার মালিক ওয়াজেদ মিয়া ছয় মাস ধরে ঘরে বসে এসব পণ্য তৈরি করছিল। সোমবার অভিযানে সে হাতেনাতে আটক হয়। এ সময় আব্দুল জলিল নামে তার এক সহযোগীকেও আটক করা হয়। পরে তাদের দুই বছরের করে সাজা দেন ভ্রাম্যমাণ আদালত।  এছাড়া, তিন লাখ টাকা করে জরিমানাও করা হয়। 

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, দুই বছর আগেও ওয়াজেদ মিয়াকে নকল পণ্য তৈরির অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। কিন্তু সে আবার ছয় মাস আগে এই ‌ব্যবসা শুরু করে। ওয়াজেদ ও জলিল মিলে এই ব্যবসা করত। তারা রাজধানীর বিভিন্ন বাজার থেকে বোতল কিনে আনে। পরে এসব বোতলের গায়ে প্রেসে ছাপানো মোড়ক ব্যবহার করত। এভাবে তারা বিভিন্ন কোম্পানির নকল পণ্য তৈরি করে বাজারজাত করত। 

এই জুসগুলো খেলে কিডনি, লিভারসহ শরীরের বিভিন্ন অঙ্গের ক্ষতি হতে পারে বলে জানান তিনি। 




রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/নূর/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge