ঢাকা, শুক্রবার, ১ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নতুন শুরুর সময় সৌম্যর

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৯-১৯ ৮:৫৬:৫১ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-১৯ ৮:৫৬:৫১ পিএম

ক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মর্নে মরকেলকে মিড উইকেটের উপর দিয়ে সৌম্য সরকার যেই ছয় হাঁকিয়েছেন তা এখনও ক্রিকেটপ্রেমীদের চোখে লেগে থাকার কথা। কারণ অকুতোভয় ও ভয়ডরহীন বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিচ্ছবি ওই শট, ওই নান্দনিকতা।

 

নিজের সবশেষ দুই ওয়ানডেতে সৌম্য সরকারের রান ৮৮* ও ৯০। এরপর অনেকটা সময় পারফরম্যান্স উঠা-নামা করেছে। সেটা টি-টোয়েন্টি ও ঘরোয়া ক্রিকেটে। জিম্বাবুয়ে সিরিজ, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ সময় কাটানোর পর ঘরোয়া ক্রিকেটেও সময়টা ভালো যায়নি সৌম্যর। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ওয়ানডেতে বরাবরই দূর্বার সৌম্য। ১৬ ওয়ানডেতে ৪৯.৪২ গড়ে ৬৯২ রান করেছেন তামিমের ওপেনিং জুটি সৌম্য। ১টি সেঞ্চুরির পাশাপাশি সৌম্য পেয়েছেন ৪টি হাফসেঞ্চুরির স্বাদও। সৌম্য সেঞ্চুরিটি পেয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে। তার ১২৭ রানের ইনিংসে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয় পায় বাংলাদেশ।

 

দীর্ঘদিন পর বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামছে। প্রথমেই ওয়ানডে সিরিজ আফগানিস্তানের বিপক্ষে, পরবর্তীতে ইংল্যান্ড সিরিজ। নিজের পছন্দের জায়গায় ফিরতে পেরে সৌম্য নিজেও খুশি। নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদীন নান্নুর মতে একটি ম্যাচে ভালো করতে পারলে সৌম্য তার হারানো আত্মবিশ্বাস ফিরে পাবেন। নান্নুর ভাষ্য, ‘ওয়ানডেতে সৌম্য বরাবরই ভালো। শেষ ওয়ানডেগুলোতেও ও ভালো করেছে। একটি ভালো ইনিংস খেলতে পারলে ও আবারও স্বরূপে ফিরে আসবে।’

 

হারানো আত্মবিশ্বাস ফিরে পেতে আফগানিস্তান সিরিজই হতে পারে সেরা প্লাটফর্ম। নিজের প্রথম বিশ্বকাপের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে খেলেছিলেন খুলনা এ তারকা। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ২৮ রান উপহারও দিয়েছিলেন। সেরা সময়ে ফিরতে সৌম্য বেশ কষ্টও করছেন। নেটে বাড়তি সময়ও দিচ্ছেন। গত ঈদুল ফিতরে সতীর্থরা যখন ছুটি কাটিয়েছেন তখন নিজের গ্রামের বাড়িতে ব্যাটিং অনুশীলন করেছেন। এখনও সেই ধারা অব্যাহত রেখেছেন। গতকাল ও আজ দুদিনই নেটে সৌম্য ব্যাটিংয়ে প্রচুর সময় দিয়েছেন। তাকে নিয়ে বাড়তি কাজ করেছেন কোচিং স্টাফের নবতম সদস্য থিলান সামারাবিরা। সব কিছু ঠিকঠাক থাকলেও সময়টা ভালো গেলে আফগানিস্তান সিরিজেই দেখা মিলবে পুরনো সৌম্য সরকারের।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৬/ইয়াসিন/ আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন