ঢাকা, বৃহস্পতিবার, ৯ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

নবীন শিক্ষার্থীদের ক্লাস রুটিন দিল জবি ছাত্রলীগ

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৪ ৪:৪৭:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৪ ৪:৪৭:৪৪ পিএম

জবি প্রতিনিধি : ‘তোমাদের কলম হোক শোষণ মুক্তির হাতিয়ার’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর বাণীকে সামনে নিয়ে ও দেশরত্ন শেখ হাসিনার ‘শুধু ভালো কর্মী হলেই হবে না, ভালো ছাত্রও হতে হবে’- এমন স্লোগানকে ধারণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের মাঝে ক্লাস রুটিন বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে ছাত্রলীগের এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এরপর জবি ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের নেতৃত্বে এ রুটিন বিতরণ করা হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক নবীন শিক্ষার্থীদের মাঝে ক্লাস রুটিন বিতরণই প্রমাণ করে বাংলাদেশ ছাত্রলীগের অন্যান্য ইউনিটের চেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ একটি সৃজনশীল, সুশৃংখল ইউনিট। এ ধারা অব্যাহত রাখার জন্য পরামর্শ দেন তিনি।

ক্লাস রুটিন বিতরণ ফিন্যান্স বিভাগ থেকে শুরু হয়। এরপর রাষ্ট্রবিজ্ঞান, পরিসংখ্যানসহ অন্যান্য বিভাগে বিতরণ করা হয়।

রুটিন বিতরণকালে সভাপতি মো. তরিকুল ইসলাম বলেন, বাংলাদেশ সৃষ্টির লক্ষ্যে যে সংগঠনটির সবচেয়ে বেশি অবদান, ত্যাগ রয়েছে সেটি হলো বংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদের অধিকার আদায়ে সবসময় সচেষ্ট ছিল এবং এখনো রয়েছে। নবীন শিক্ষার্থীদের সুবিধার্থে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

বিশ্ববিদ্যালয়ে উন্নত শিক্ষার পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ যে ১১ দফা দাবি রেখেছিল তা পূরণ হতে চলেছে উল্লেখ করে সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যা অর্জন সবকিছুর মূলে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার প্রত্যক্ষ ও পরোক্ষ অবদান রয়েছে। ছাত্রদের অধিকার আদায়ে আমরা সচেষ্ট। সচেতন নাগরিক হিসেবে আপনারা স্বাধীনতাবিরোধীদের বর্জন করবেন।

ক্লাস রুটিন বিতরণ করায় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। আগামীতেও শিক্ষাবান্ধব কর্মসূচি হাতে নেওয়ার আহ্বান জানান তারা।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৮/আশরাফুল/মুশফিক