ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিবেতার পথচলা

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-৩০ ৮:০৫:৫৭ এএম     ||     আপডেট: ২০১৯-০১-৩০ ১২:৫৩:০০ পিএম
নিবেতার পথচলা
Walton E-plaza

বিনোদন ডেস্ক : ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নিবেতা থমাস। ছোট পর্দার ধারাবাহিক নাটকে শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করে প্রশংসা কুড়ান তিনি। এরপর তামিল, মালায়ালাম সিনেমায় শিশুশিল্পী হিসেবে ডাক পান। সেখানেও ভালো পারফর্ম করে প্রশংসিত হন নিবেতা। পরবর্তীতে নায়িকা হিসেবে বড় পর্দায় পা রাখেন এই অভিনেত্রী।

প্রায় এক যুগ ধরে অভিনয় করছেন নিবেতা। তবে ১৩টি সিনেমায় নায়িকা হিসেবে অভিনয় করেছেন। এসব সিনেমার অধিকাংশই ব্যবসাসফল। বিশেষ করে ‘জেন্টলম্যান’ সিনেমাটি তার অভিনয় ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। অ্যাকশন-থ্রিলার ঘরানার সিনেমাটি মুক্তির পর দর্শক ও সমালোচকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পায়। শুধু তাই নয়, এতে অভিনয় করে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নেন নিবেতা।

মাত্র ৮ বছর বয়স থেকে অভিনয় শুরু করলেও পড়াশোনায় কোনো ক্ষতি করেননি নিবেতা। এ বিষয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমি এটা উপভোগ করি। অনেক বড় কিছু করছি এটা কখনো ভাবি না। ক্লাশের চাপে ঘুমানোর সময় নেই, ক্লাশ শেষে আবার চলে যাই শুটিংয়ে। আমি শৈশব থেকেই এ কাজ করছি তাই এভাবেই অভ্যস্ত হয়ে পড়েছি।’

২০১৭ সালে নিবেতা অভিনীত তিনটি সিনেমা ‍মুক্তি পায়। এর মধ্যে তেলেগু ভাষার ‘নিনু কোরি’ সিনেমার জন্য দ্বিতীয়বার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড জিতেন এই অভিনেত্রী। কিন্তু গত বছর তার অভিনীত কোনো সিনেমা মুক্তি পায়নি। বর্তমানে তেলেগু ভাষার তিনটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন নিবেতা। এই অভিনেত্রীকে নিয়ে সাজানো হয়েছে ফটো ফিচার। 



ভারতের কেরালার কানুর নামক স্থানে জন্মগ্রহণ করেন নিবেতা থমাস। বেড়েও উঠেছেন এই শহরে
 


এস আর এম ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে আর্কিটেকচার বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন নিবেতা
 

২০১১ সালে ‘প্রনায়ম’ সিনেমার মাধ্যমে মালায়ালাম ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় এই অভিনেত্রীর
 

একই বছর ‘পোরালি’ সিনেমার মাধ্যমে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি
 

২০১৬ সালে ‘জেন্টলম্যান’ সিনেমার মাধ্যমে তেলেগু চলচ্চিত্রে পথচলা শুরু করেন নিবেতা

 


রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৯/শান্ত/মারুফ  

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge