ঢাকা, রবিবার, ৫ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

নির্বাচনে আলমগীরের ‘না’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৯ ৪:৫৮:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৯ ৪:৫৮:১৫ পিএম

বিনোদন প্রতিবেদক: ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি চিত্রনায়ক আলমগীর। আশি ও নব্বই দশকে দাপটের সঙ্গে কাজ করেছেন তিনি। পারিবারিক টানাপোড়েন, সামাজিক-অ্যাকশন, রোমান্টিক, ফোক-ফ্যান্টাসি ঘরানার চলচ্চিত্রে অভিনয় করে সফল হয়েছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি প্রযোজক, গায়ক ও পরিচালক হিসেবেও সুনাম কুড়িয়েছেন। নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। চলচ্চিত্র পাড়ায়ও শ্রদ্ধারপাত্র এই চিত্রনায়ক।

চলচ্চিত্রের ‘মাদার সংগঠন’ নামে খ্যাত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচনে তার হয়ে মনোনয়ন কিনেছেন প্রযোজক সমিতির নেতারা। তার প্রতি শ্রদ্ধা রাখতেই এই ফরম কিনেছেন বলে জানান প্রযোজক সামসুল আলম। কিন্তু নায়ক আলমগীর নির্বাচনে অংশ নিতে নারাজ। এজন্য আর ফরম জমা দেননি তিনি।

আগামী ২৭ জুলাই প্রযোজক সমিতির নির্বাচন। সাত বছর পর এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে মোট ৪৩জন প্রার্থী। এবার মোট ভোটার সংখ্যা ১৪০ জন।

এর আগে ২০১৬ সালে প্রযোজক নাসির হোসেনের করা রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরপর তিনবার কেউ নির্বাচনে দাঁড়াতে পারবেন না— এফবিসিসিআই’র অধীন সংগঠনের এমন নির্বাচনী রীতির খেলাপ করা হয়েছে মর্মে নাসির হোসেন বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছিলেন। রিটের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করেন।

আলমগীর প্রযোজিত, পরিচালিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘একটি সিনেমার গল্প’। পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করেন তিনি। এটি গত বছর মুক্তি পায়। 


রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৯/রাহাত/শান্ত