ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিয়ম ভাঙায় পোলার্ডের জরিমানা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৬ ৫:৩৮:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৬ ৫:৪৩:৫০ পিএম

ক্রীড়া ডেস্ক : আচরণ বিধি ভঙের কারণে যুক্তরাষ্ট্রে প্রথম টি-টোয়েন্টিতে শাস্তি পেয়েছিলেন ভারতের অভিষিক্ত পেসার নবদীপ সাইনি। ওই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এবার শাস্তি পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ তারকা কাইরন পোলার্ড।

ফ্লোরিডায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে আম্পায়ারের সিদ্ধান্ত অমান্য করেছিলেন পোলার্ড। এ অপরাধের জন্য তাকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে উইন্ডিজ এ অলরাউন্ডারকে।

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, আচরণবিধির ২.৪ অনুচ্ছেদ ভঙ করেছেন পোলার্ড। ম্যাচ চলাকালীন পরিবর্তিত ক্রিকেটার নামাতে হলে আম্পায়ারকে জানাতে হয়। পরিবর্তিত ফিল্ডার নামাতে হলে আম্পায়ারকে জানানোর পাশাপাশি ওভার শেষ না হওয়া পযর্ন্ত অপেক্ষা করতে হয়। কিন্তু তা মানেননি পোলার্ড।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের ইনিংসের সময় তা না মেনেই মাঠ থেকে উঠে যান পোলার্ড এবং পরিবর্তিত খেলোয়াড় নামান। যার কারণে ম্যাচ আম্পায়ার নাইজেল দুগুইদ এবং গ্রেগরি ব্র্যাথওয়েট তাকে অভিযুক্ত করেন। থার্ড আম্পায়ার লেসলি রেইফার ও চতুর্থ অফিসিয়াল প্যাট্রিক গাস্টার্ডের রিপোর্ট নিয়ে পোলার্ডের ওপর অভিযোগ করেন ম্যাচ আম্পয়াররা। অবশ্য আম্পায়াদের অভিযোগ অস্বীকার করেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ২২ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় সাড়ে আটটায় আজ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে এ দু’দল।


রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন