ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

নুর আর ডাকসুতে ঢুকতে পারবে না : রাব্বানী

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-২২ ৩:৫৫:০৮ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৬ ৩:২৯:৩৯ পিএম

ডাকসুর ভিপি নুরুল হক নুর দেশীয় অস্ত্রসহ বহিরাগতদের নিয়ে মারামারিতে জড়িয়েছেন বলে অভিযোগ করেছেন জিএস গোলাম রাব্বানী। ভিপি নুরকে আর ডাকসুতে ঢুকতে দেয়া হবে না বলেও জানিয়েছেন তিনি।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু চত্বরে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তিনি।

ভিপি নুর নিজের দুর্নীতি ঢাকতে বহিরাগতদের নিয়ে ডাকসুকে ব্যবহার করে অরাজকতা করছেন বলেও অভিযোগ তুলছেন রাব্বানী। ভিপি নুর পদত্যাগ করলে ডাকসু শান্ত হবে বলে দাবি করেছেন তিনি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এতে নুরসহ কোটা সংস্কার আন্দোলনের ১৫-২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

নুরদের ওপর হামলার বিষয়ে গোলাম রাব্বানী বলেন, সকাল থেকে বহিরাগতদের নিয়ে ডাকসুতে জড়ো হন নুর। এ সময় তাদের হাতে দেশীয় অস্ত্র, রড ও লাঠি ছিল। পরে ডাকসু ভবনের ওপর থেকে নুরের নেতৃত্বে ইট-পাটকেল ছুঁড়তে থাকে তারা।

নুরের ওপর হামলার কথা ডাকসুর কাউকে জানানো হয়নি, এ অভিযোগ করে গোলাম রাব্বানী বলেন, ডাকসুর ভিপি আক্রান্ত হলে কেন আমাদের জানায়নি। আমরা তাকে আশ্রয় দিতাম।

রোববার বেলা পৌনে ১টার দিকে এ হামলা চালানো হয়। এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন বলে জানা গেছে। মুক্তিযুদ্ধ মঞ্চের নেতার্মীরা দাবি করেছেন, নুর এবং তার অনুসারীরা ৬ রাউন্ড গুলি ছুঁড়েছে ওপর থেকে। এ কারণে তারাও নুরদেরকে মারধর করেছেন।

হামলায় আহত ডাকসুর ভিপি নুরুল হককে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেনসহ অন্যদেরকে চিৎকার করতে শোনা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া, বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ইট-পাটকেল ছোঁড়েন। এতে ডাকসু ভবনের জানালার কাচসহ আসবাবপত্র তছনছ হয়ে গেছে।

হামলায় ভিপি নুরুল হক নুর, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ‍মুহাম্মদ রাশেদ খান, ফারুক হোসেনসহ ১৫ থেকে ২০ জন আহত হয়েছেন।


ঢাকা/ইয়ামিন/রফিক