ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নুসরাত হত্যার ঘটনায় দ্বিগুণ শা‌স্তি হওয়া উ‌চিত : জ‌বি উপাচার্য

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৬ ৯:১১:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৪ ৮:৩৪:৫৯ এএম
নুসরাত হত্যার ঘটনায় দ্বিগুণ শা‌স্তি হওয়া উ‌চিত : জ‌বি উপাচার্য
Walton E-plaza

জ‌বি প্র‌তি‌নি‌ধি : নুসরাত হত্যার ঘটনায় অন্যান্য ঘটনার তুলনায় দ্বিগুণ শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নুসরাত হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে জবি শিক্ষক সমিতি আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, একটি সমাজে যৌন নিপীড়নের ঘটনা ঘটলে যে শাস্তি হয় আর ধর্মীয় প্রতিষ্ঠানে শিক্ষক দিয়ে এমন ঘটনা ঘটলে একই শাস্তি  গ্রহণযোগ্য হবে না। এক্ষেত্রে শাস্তির মাত্রা দ্বিগুন হওয়া উচিত। নুসরাত হত্যাকাণ্ডের বিচার যেন অন্য বিচারের মতো বিলম্বিত না হয়।

তিনি বলেন, আমরা যৌন নিপীড়নকে কখনো ছাড় দেইনি। জবিতে যৌন নিপীড়নের দায়ে শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে, আটকে দেয়া হয়েছে পদোন্নতি। আমরা জবিতে যৌন নিপীড়নের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছি।

জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দিপীকা রাণী সরকার বলেন, নুসরাত নারী নির্যাতনের বিরুদ্ধে দাঁড়িয়ে ছিল বলেই তাকে হত্যা করা হয়েছে।

মানববন্ধনে জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদের সঞ্চালনায় পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালা, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো. আবুল হোসেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী প্রমূখ বক্তব্য দেন।

 

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৬ এ‌প্রিল ২০১৯/আশরাফুল/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge