ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নেদারল্যান্ডসকে উড়িয়ে দিল মেয়েরা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৯ ১০:০৩:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-৩০ ১০:১০:১৬ এএম

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে মাঠে নামার আগে বড় জয়ে প্রস্তুতি সারল বাংলাদেশ।

নেদারল্যান্ডসকে উড়িয়ে দিল মেয়েরা। ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে টাইগ্রেসরা।

বৃহস্পতিবার স্কটল্যান্ডে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। আগে ব্যাটিং করে নেদারল্যান্ডস মাত্র ৫১ রানে গুটিয়ে যায়। কোনো উইকেট না হারিয়ে ৬.৩ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ৮১ বল হাতে রেখে ১০ উইকেটের বিশাল জয় পায় সালমা খাতুনের দল।

বোলিংয়ে সম্মিলিত আক্রমেণে নেদারল্যান্ডসকে গুড়িয়ে দেয় বাংলাদেশ। ২টি করে উইকেট পেয়েছেন ফাহিমা খাতুন, খাদিজা তুল কুবরা ও শায়লা শারমিন। একটি করে উইকেট পেয়েছেন জাহানারা আলম ও সালমা খাতুন।

নেদারল্যান্ডসের ওপেনার স্ট্যারি কালিস সর্বোচ্চ ১৯ রান করেন। বাকিরা কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। বাংলাদেশের বোলিং ছিল নিয়ন্ত্রিত। বোলিংয়ে কোনো নো ও ওয়াইড হয়নি। লেগ বাই থেকে নেদারল্যান্ডস পায় এক রান।

ব্যাটিংয়ে সানজিদা ও আয়েশার দাপটে সহজেই জয় পায় বাংলাদেশ। সানজিদা ২৭ বলে ৪ বাউন্ডারিতে ২৪ এবং আয়েশা ১৩ বলে ১ চার ও ১ ছক্কায় ১৮ রান করেন। 

বাছাই পর্ব পেরিয়ে ২০২০ টি-টোয়েন্টি নারী বিশ্বকাপে অংশ নিতে হবে এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশকে।

আট দলের অংশগ্রহণে ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে চলবে বিশ্বকাপ বাছাই পর্ব। সেরা দুই দল যাবে বিশ্বকাপের মূল পর্বে।

বাছাই পর্বে ‘এ’ গ্রুপে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ড। ৩১ আগস্ট বাংলাদেশের প্রথম ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে। ১ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। আর ৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। দুই গ্রুপের সেরা চারটি দল খেলবে সেমিফাইনাল। আর ফাইনালে খেলা দুটি দল ‍বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিবে।

আগামী ফেব্রুয়ারি-মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়।

প্রসঙ্গত, গতবারও বাছাইপর্ব পেরিয়ে বাংলাদেশ গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে হওয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের চার ম্যাচের সবগুলোতেই হেরে দেশে ফিরতে হয়েছিল টাইগ্রেসদের।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন