ঢাকা, রবিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নেদারল্যান্ডস ও বেলজিয়ামের বড় জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১০ ৯:৫৮:০৮ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১০ ১২:২২:৪৩ পিএম

ক্রীড়া ডেস্ক : ২০২০ ইউরো বাছাইপর্বে জয়ের ধারা ধরে রেখেছে নেদারল্যান্ডস। রায়ান বাবেলের জোড়া গোলে এস্তোনিয়াকে ৪-০ গোলে হারিয়েছে ডাচরা।

সোমবার রাতে এস্তোনিয়ার মাঠে ম্যাচের ১৭ মিনিটে ডেলে ব্লিন্ডের ক্রসে খুব কাছ থেকে গোল করে নেদারল্যান্ডসকে এগিয়ে দেন বাবেল। এরপর ৪৭ মিনিটে হেডে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করেন তিনিই।

৭৬ মিনিটে দারুণ এক গোলে স্কোরলাইন ৩-০ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার মেমফিস ডিপাই। আর ৮৭ মিনিটে হেডে স্বাগতিকদের কফিনে চতুর্থ পেরেক ঠুকে দেনে জর্জিনিও ভিনালডাম।

চার ম্যাচে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের তৃতীয় স্থানে আছে নেদারল্যান্ডস। রাতের আরেক ম্যাচে নর্দান আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারানো জার্মানি পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ম্যাচের আয়ারল্যান্ডের সমান পয়েন্ট হলেও গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে আছে তারা।

ওদিকে ‘আই’ গ্রুপের ম্যাচে স্কটল্যান্ডকে তাদের মাঠে ৪-০ গোলে হারিয়ে শতভাগ জয়ের ধারা ধরে রেখেছে বেলজিয়াম।

ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল বেলজিয়াম। একটি করে গোল করেন যথাক্রমে রোমেলু লুকাকু, থমাস ভারমালেন ও টবি অল্ডারওয়েরেল্ড। এই তিনজনের গোলে সহায়তা করা কেভিন ডি ব্রুইন দ্বিতীয়ার্ধে করেন চতুর্থ গোলটি।

ছয় ম্যাচের ছয়টিই জিতে নিজেদের গ্রুপের শীর্ষে আছে বেলজিয়াম। সোমবার রাতে গ্রুপের আরেক ম্যাচে কাজাখস্তানকে ১-০ গোলে হারানো রাশিয়া ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

 

রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন