ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পঞ্চম ধাপের ভোটগ্রহণ চলছে

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৮ ১০:১৪:১১ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৩:৪১:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে ২০টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন সুষ্ঠু করতে সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলা ও অনিয়মের খবর পাওয়া যায়নি।

ইসি সচিব মো. আলমগীর জানান, ২০ উপজেলায় ভোট হচ্ছে। এর মধ্যে চারটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। এসব উপজেলা হচ্ছে- গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, ব্রাক্ষ্মণবাড়িয়ার বিজয়নগর ও নোয়াখালী সদর।

ইসি সচিব বলেছেন, নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি নিজ দায়িত্ব পালন করবে।

মঙ্গলবার যেসব উপজেলায় ভোট হচ্ছে- নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদি, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগালনাইয়া, শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, নোয়াখালী সদর ও খুলনার ডুমুরিয়া।

এবার পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। গত ১০ মার্চ প্রথম ধাপের নির্বাচন হয়। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন।

এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।




রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/হাসিবুল/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন