ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

পর্যটনের নতুন আইডিয়া নিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশ

ছাইফুল ইসলাম মাছুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-১২ ৮:০৬:০৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৪ ৮:২৫:০৩ এএম
পর্যটনের নতুন আইডিয়া নিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশ
ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বাংলাদেশ টিম
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : পর্যটনের নতুন আইডিয়া নিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশ টিম। বাংলাদেশ টিমে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছয় জন তরুণ শিক্ষার্থী। আজ রাতে ভারতের উদ্দেশ্যে যাত্রা করবে।

ভারত কাশ্মীর প্রদেশের জম্বু বিশ্ববিদ্যালয় আয়োজিত তিন দিনব্যাপী (১৪, ১৫, ১৬ মার্চ) ৩য় ইন্টারন্যাশনাল বিজনেস আইডিয়া প্রোগ্রামে অংশ নিবে তারা। ছয় জন হলো- বাংলাদেশ টিমের টিম লিডার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আহসান রনি, ইংরেজি বিভাগের শেখ আশিক, ওমেন অ্যান্ড জেন্ডার বিভাগের রাবেকা সুলতানা রিমা, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনের শারমিন সারা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইকোনোমিক্সে এর শিক্ষার্থী দীপ কুন্ডু ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছাইফুল ইসলাম মাছুম।

বাংলাদেশ টিমের টিম লিডার আহসান রনি তাদের বিজনেস আইডিয়া সম্পর্কে বলেন, ‘আমাদের আইডিয়া হচ্ছে কমিউনিটি কিচেন নিয়ে। এমন একটি কমিউনিটি কিচেন থাকবে যেখানে রান্না করার সকল উপকরণ থাকবে। বাচ্চাদের খেলার জায়গা থাকবে। কর্মজীবী নারীরা এখানে রান্না করতে পারবে। নতুন নতুন খাবারের আইটেম তৈরি করে তারা বাজারজাত করতে পারবে। আমাদের আইডিয়া নারীদের অর্থনেতিক ভাবে সবালম্বী করবে ও দেশের  পর্যটন খাতকে বিকাশিত করবে।’

তিনি আরো বলেন, ‘আমরা তরুণেরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে ভারতের কাশ্মীর যাচ্ছি। দেশের জন্য সাফল্য নিয়ে আসবো এই আত্মবিশ্বাস নিয়েই আমরা যাচ্ছি।’

কাশ্মীরের জম্বু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তৃতীয় বারের মতো এই ইন্টারন্যাশনাল বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করছে। এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত উপমহাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণেরা অংশ নিবে।



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge