ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পলায়ন নয়, গৃহত্যাগ করিলাম...

এম.শাহীন গোলদার : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৪ ৯:৫৬:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৫ ১২:৩১:১৪ এএম

সাতক্ষীরা সংবাদদাতা : ‘‘আমি গৃহ পলায়ন করি নাই। গৃহত্যাগ করিলাম। সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্য আছে। কাজের ভেতরে কাজ আছে।’’

এমন কথা চিরকুটে লিখে বাড়ি থেকে চলে গেছে সাতক্ষীরা সদর থানার পুলিশ কনস্টেবল মোস্তাফিজুর রহমানের ছেলে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মোহায়মিনুল ইসলাম মোমিন।

শুক্রবার রাতে মোহায়মিনুল ইসলাম এশার নামাজ পড়ার কথা বলে তাদের ভাড়া বাড়ি শহরের মনজিতপুর থেকে বেরিয়ে যায়। এরপর থেকে তার আর খোঁজ মেলেনি। তবে সে জঙ্গির পথ ধরেছে কিনা তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

নিজ হাতে লেখা দীর্ঘ চিঠিতে মোহায়মিনুল ইসলাম (১৪) আরো লিখেছে, ‘‘দীর্ঘকাল আমাকে কেউ চিনে নাই, জানে নাই আমার কাজকে। আজ হয়তো প্রভুর অনুমতিক্রমে আমার সময় শেষ। তাই চলিলাম। ইহা স্বাভাবিক। অন্তত: মুসলিমের পক্ষে। আমি সত্য লইয়াই আঁধার রাতে বাহির হইয়াছি।’’

মোহায়মিনুলের বড় ভাই আবদুল আহাদ জানান, মোহায়মিনুল চুপচাপ স্বভাবের ছেলে। তার কোনো বন্ধুও নেই। দুই-একটি ছেলের সঙ্গে সে স্কুলে যেত।

তিনি বলেন, সে লেখাপড়ার পাশাপাশি সব সময় আল্লাহর পথ নিয়ে ভাবত। কথা বলত এবং কবিতা লিখত। সে কোথায় গেছে তা এখনো নিশ্চিত করা যায়নি। তিনি বলেন, এ বিষয়ে সাতক্ষীরা সদর থানায় জিডি করা হয়েছে।

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ সরকার জানান, ছেলেটি অত্যন্ত বিনয়ী ও ভদ্র। সে ছিল ক্লাসের ফার্স্ট বয়। তার লেখাপড়া, আচরণ, শৃংখলা- সবদিকই ছিল প্রশংসনীয়। তবে গৃহত্যাগের কারণ কী তা তিনি বলতে পারেননি।


রাইজিংবিডি/সাতক্ষীরা/১৪ সেপ্টেম্বর ২০১৯/শাহীন গোলদার/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন