ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

পিএসজিতে যোগ দিলেন নাভাস ও ইকার্দি

19 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৪, ৩ সেপ্টেম্বর ২০১৯  

ক্রীড়া ডেস্ক : কেইলর নাভাস রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে যোগ দিচ্ছেন, এমন আভাস পাওয়া গিয়েছিল আগেই। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। সেই ঘোষণা এসেছে সোমবার। সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে চার বছরের চুক্তিতে প্যারিসে পাড়ি জমিয়েছেন কোস্টারিকার এই গোলরক্ষক।

দুই ক্লাব তার চুক্তির বিষয়টি নিশ্চিত করলেও ট্রান্সফার ফি নিয়ে কিছু জানায়নি। স্প্যানিশ সংবাদমাধ্যম বলছে, নাভাসকে কিনতে দেড় কোটি ইউরো গুণতে হয়েছে ফরাসি চ্যাম্পিয়নদের।

২০১৪ সালে লেভান্তে থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন নাভাস। পাঁচ বছরে তিনি রিয়ালের হয়ে জিতেছেন টানা তিনটি চ্যাম্পিয়নস লিগসহ মোট ১২টি শিরোপা। গত মৌসুমে চেলসি থেকে থিবো কর্তোয়া রিয়ালে যোগ দেওয়ার পর মূল একাদশে জায়গা হারান ৩২ বছর বয়সি গোলরক্ষক।

এখন পিএসজির একাদশে জায়গা পেতে নাভাসকে লড়তে হবে সার্জিও রিকোর সঙ্গে, এই স্প্যানিশ গোলরক্ষককে গত রোববার সেভিয়া থেকে ধারে দলে ভিড়িয়েছে লিগ ওয়ানের ক্লাবটি।

পিএসজি থেকে এক মৌসুমের জন্য ধারে রিয়ালে যোগ দিয়েছেন ফরাসি গোলরক্ষক আলফনসো আরিওলা। পিএসজির সঙ্গে তার চুক্তি আছে ২০২৩ সাল পর্যন্ত এবং ধারের চুক্তিতে তাকে বিক্রির কোনো অপশন রাখা হয়নি।

ওদিকে ইন্টার মিলান থেকে এক মৌসুমের জন্য ধারে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

২৬ বছর বয়সি ইকার্দি ইন্টারের সঙ্গে দুই বছরের চুক্তিও বাড়িয়েছেন। তবে পিএসজির সামনে তাকে পাকাপাকিভাবে দলে টানা সুযোগ থাকছে। সেজন্য তাদের খরচ করতে হবে ৬৫ মিলিয়ন ইউরো।

ইন্টারের হয়ে ছয় বছরে ২১৯ ম্যাচে ১২৪ গোল করেছেন ইকার্দি।


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়