ঢাকা, রবিবার, ১২ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

পিপলস লিজিংয়ের পর্ষদ সভা বিকেলে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৭-১১ ৮:৪৫:১৯ এএম     ||     আপডেট: ২০১৭-০৭-১১ ১০:২৫:৩৭ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ।

মঙ্গলবার বিকেল ৩টায় এ সভা অনুষ্ঠিত হবে। এতে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যলোচনা করে লভ্যাংশ ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি ২ টাকা ৭৮ পয়সা লোকসান হয়েছে। যেখানে আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৬ পয়সা। ৩১ মার্চ এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১০ টাকা ২০ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ দেয়নি ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটি। এর আগের দুই হিসাব বছরে ১০ শতাংশ করে স্টক লভ্যাংশ পেয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

দীর্ঘমেয়াদে পিপলস লিজিংয়ের ঋণমান ‘ট্রিপল বি টু’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। ডিএসইতে সর্বশেষ ১০ টাকা ৯০ পয়সায় পিপলস লিজিংয়ের শেয়ার বেচা কেনা হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারের দর ৬ টাকা ৫০ পয়সা থেকে ১১ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

প্রসঙ্গত, কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। পিপলস লিজিং বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৭/আশিক/হাসান/ইভা