ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পুঁজিবাজারে লেনদেনে ধীরগতি

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৬ ১২:২১:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৬ ১২:২১:৩৮ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। লেনদেনেও ধীরগতি রয়েছে।

এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থান পতনে লেনদেন চলছে। এ দিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৩৭৫ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৩০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৯১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩০ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৫ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪২৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন