ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পুলিশি বাধায় ভারতীয় দূতাবাস ঘেরাও কর্মসূচি পণ্ড

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-৩০ ৩:৫৪:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-৩০ ৪:০৩:১২ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : পুলিশি বাধার মুখে ইসলামী আন্দোলনের ভারতীয় দূতাবাস ঘেরাও কর্মসূচি পণ্ড হয়ে গেছে।

মঙ্গলবার সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তরগেট থেকে মিছিল বের করলেও পল্টনমোড়ে মিছিলটি পুলিশ আটকে দেয়। সেখানেই শেষ হয় তাদের ভারতীয় দূতাবাস ঘেরাও কর্মসূচি।

মিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

পুলিশি বাধার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চরমোনাইপীর বলেন, ‘পুলিশ আমাদের মিছিলে বাধা দিয়েছে। তারা আমাদের অনুরোধ করেছে, যাতে আমরা এখানেই মিছিল শেষ করি। যাতায়াতের সুবিধার্থে তাই পল্টন মোড়েই মিছিল শেষ করেছি।’

তিনি বলেন, ‘আমাদের একটি প্রতিনিধি দল ভারতীয় দূতাবাসে স্মারকলিপি নিয়ে যাবে। সেখানে আমরা ভারত সরকারকে অনুরোধ করব, যাতে করে মুসলিম হত্যা ও নির্যাতন বন্ধ করা হয়। আর তা না হলে সমগ্র বিশ্বের মুসলিমদের সঙ্গে নিয়ে আমরা অন্য চিন্তাভাবনা করব।’

মতিঝিল জোনের এডিসি এস এম শিবলী নোমান সাংবাদিকদের জানান, রাস্তায় মানুষের দুর্ভোগ হচ্ছিল। তাই মিছিলটি পল্টন মোড়ে আটকে দেওয়া হয়েছে। এখন তারা রাস্তা ছেড়ে দিয়েছে।

সকাল ১০টার দিকে ঘেরাও কর্মসূচিতে অংশ নিতে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে বায়তুল মোকাররম উত্তরগেট এ উপস্থিত হয়। নেতাকর্মীর উপস্থিতিতে বায়তুল মোকাররম এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। এসময় পল্টনমোড় থেকে দৈনিক বাংলামোড় পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে যায়। যানজটের কবলে পড়ে মানুষের ভোগান্তি সৃষ্টি হয়।

ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা ভারতে মুসলিম নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বায়তুল মোকাররম উত্তরগেট এ সংক্ষিপ্ত সমাবেশ করে। সেখান থেকে বিশাল মিছিল নিয়ে ঘেরাও কর্মসূচি পালন করতে পল্টনমোড়ের দিকে যেতে থাকে। পল্টনমোড়ে গিয়েই পুলিশি বাধার মুখে পড়ে বিক্ষোভ মিছিলটি। একপর্যায়ে সেখানেই শেষ হয় তাদের ঘেরাও কর্মসূচি।

এর আগে ভারতে মুসলিম হত্যা বন্ধের দাবিতে গত ৫ জুলাই বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং ১১ জুলাই গোলটেবিল বৈঠক ও ১৩ জুলাই সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।


রাইজিংবিডি/ঢাকা/১৪ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাজেদ   

ইউটিউব সাবস্ক্রাইব করুন