ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পেসারদের দাপটে প্রথম দিন ওয়েস্ট ইন্ডিজের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৩ ১০:৩২:৪৩ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৩ ১০:৩২:৪৩ এএম

ক্রীড়া ডেস্ক : নড়বড়ে শুরুর পর আজিঙ্কা রাহানের ব্যাটে প্রতিরোধ পায় ভারত।

টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত।  নতুন বলে ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমণ সামলাতে হিমশিম খেতে হয় ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের।  মিডল অর্ডারে রাহানে প্রতিরোধ গড়েন।  তার ব্যাটে ভারত পায় লড়াইয়ের ভিত।  তবুও দিন শেষে ব্যাকফুটে সফরকারীরা।  অ্যান্টিগা টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।  টস হেরে ব্যাটিং করতে নেমে ভারত ৬ উইকেটে তুলেছে ২০৩ রান।

নতুন বলে শুরুতেই রোচ ও গ্যাব্রিয়েলে পুড়ে ভারত।  পঞ্চম ওভারের দ্বিতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দেন আগারভাল।  রোচের ওভারের শেষ বলে চতেশ্বর পূজারাও একই জায়গায় ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।  ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দুই বাউন্ডারি ভালো শুরু করেন। কিন্তু তাকে টিকতে দেননি গ্যাব্রিয়েল।  লেন্থ বল তুলে মারতে গিয়ে পয়েন্টে ক্যাচ দেন কোহলি।  অভিষিক্ত ব্রুকস ডানদিকে ঝাঁপিয়ে তার ক্যাচ নেন।  ২৫ রান তুলতেই ভারতের ৩ ব্যাটসম্যান সাজঘরে।

চতুর্থ উইকেটে জুটি বাঁধেন রাহুল ও রাহানে।  দুই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাটে প্রথম সেশন কোনোমতে কাটিয়ে দেয় ভারত।  কিন্তু দ্বিতীয় সেশনের শুরুতেই আবার উইকেট হারায় সফরকারীরা।  থিতু হয়ে সাজঘরে ফেরেন রাহুল।  অফস্পিনার রোস্টন চেজের বলে উইকেট রক্ষক হোপের হাতে ক্যাচ দেন ৪৪ রানে।

সঙ্গী হারানোর পর রাহানে দ্যুতি ছড়িয়ে তুলে নেন ফিফটি।  পঞ্চম উইকেটে হনুমা বিহারী ও রাহানে ৮২ রান যোগ করেন।  বিহারী ভালোই ব্যাট করছিলেন ২২ গজে। কিন্তু রোচের কাছে তাকে হার মানতে হয়।  ৩২ রান আসে তার ব্যাট থেকে।  রাহানেও টেকেননি বেশিক্ষণ।  ৮১ রানে তাকে বোল্ড করেন গ্যাব্রিয়েল।  ব্যাকফুট পাঞ্চ করতে গিয়ে ইনসাইড এজ হয়ে বোল্ড হন ডানহাতি ব্যাটসম্যান।

রাহানের বিদায়ের পরপরই অ্যান্টিগায় শুরু হয় বৃষ্টি।  বৃষ্টির বাগড়ায় পন্ড হয় শেষ সেশনের খেলা।  জাদেজা ৩ ও পান্ত ২০ রানে অপরাজিত থেকে সাজঘরে ফিরেছেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন