ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রথম দফায় একাদশে ভর্তি নিশ্চিতের শেষ সময় আজ

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৮ ৯:০১:১৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৫:০২:০০ পিএম
প্রথম দফায় একাদশে ভর্তি নিশ্চিতের শেষ সময় আজ
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : প্রথম দফায় একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চায়নের সময় শেষ হচ্ছে  আজ মঙ্গলবার। এদিকে, সোমবার সন্ধ্যা পর্যন্ত ৪ লাখ ৮২ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী ভর্তি নিশ্চায়ন করেনি।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন না করলে মনোনয়ন ও আবেদন বাতিল হবে। এজন্য তাদের পুনরায় টাকা দিয়ে আবারও দ্বিতীয় ধাপে ভর্তির জন্য আবেদন করতে হবে। আসন নির্ধারিত থাকায় তখন পছন্দের শিক্ষাপ্রতিষ্ঠান পাবে কি না, তার নিশ্চয়তা নেই।

প্রথম দফায় মনোনীতদের ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে ভর্তি নিশ্চিত করতে হবে। আর এই প্রক্রিয়া সম্পন্ন করতে টেলিটক বা মোবাইল ব্যাংকিং রকেট ও শিওর ক্যাশের মাধ্যমে বোর্ডের রেজিস্ট্রেশন ফি ১৯৫ টাকা ফি পরিশোধ করতে হবে। এই প্রক্রিয়ায় ভর্তি নিশ্চিত করতে না পারলে মনোনয়ন বাতিল হবে। তার আবেদনও বাতিল হবে।

আগামী ১৯ ও ২০ জুন দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। ২১ জুন দ্বিতীয় পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশ করা হবে। ২২ ও ২৩ জুন দ্বিতীয় পর্যায়ের সিলেকশন নিশ্চায়ন করতে হবে।

আগামী ২৪ জুন তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। ২৫ জুন তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে। ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির সর্বশেষ কার্যক্রম চলবে। ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

উল্লেখ্য, গত ২৩ মে শেষ দিন পর্যন্ত নয়টি সাধারণ শিক্ষা বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডের অধীনে থাকা কলেজগুলোতে ভর্তির জন্য মোট আবেদন কারেন প্রায় ১৪ লাখ ভর্তিচ্ছু।




রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/ইয়ামিন/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge