ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রথম বারেই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

ইয়াছিন মোহাম্মদ সিথুন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৫ ৮:৪২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২২ ৬:২৯:৫৪ পিএম

নীলফামারী প্রতিনিধি : প্রথমবার প্রিমিয়ার লিগে অংশগ্রহন করেই বাজিমাত করে দিল বসুন্ধরা কিংস। আঁতশবাজির ঝলকানিতে রঙিন হয়ে উঠে গোটা নীলফামারী শহর। উঠবেই না কেন? প্রাণের দল স্বাগতিক বসুন্ধরা কিংস হাতে দুই ম্যাচ রেখেই চ্যাম্পিয়নের গৌরব অর্জন করল। আজ নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে মোহামেডানের সাথে ড্র করেই চ্যাম্পিয়ন হয়ে যায় বসুন্ধরা কিংস।

গতকালের বৃষ্টিবৃঘিœত ম্যাচের দুই মিনিট সময় হতে খেলা শুরু হয়। চার মিনিটে দর্শকদের চোখের পলক না পড়তেই বসুন্ধরার পোষ্টে আঘাত হানে মোহামেডান। গোলরক্ষক জিকো তিন ফিট শূন্যে শরীর উড়িয়ে পাঞ্চ করে বল মাঠের বাহিরে পাঠিয়ে দেয়।

তবে ১৬ মিনিটে শেষ রক্ষা হয় নাই বসুন্ধরা কিংসের। মোহামেডানের ফরোয়ার্ড তকলিস আহমেদ একায় তিন জন খেলোয়াড়কে কাটিয়ে আলতো করে বল গোল পোষ্টের উদ্দ্যেশে বাড়িয়ে দেয়। গোলরক্ষক জিকো লাফিয়ে বলটি বাধা দিলেও বলটি ডি-বক্সের বিতরেই রয়ে যায়। সুযোগ সন্ধানী মালির ফরোয়ার্ড ফাঁকা বারে বল জালে পাঠিয়ে দেয়। এতেই ০-১ ব্যবধানে অতিথিরা এগিয়ে যায়। ২৪ মিনিটে বসুন্ধরার নাছির চৌধুরী মোহামেডানের গোল রক্ষককে একা পেয়েও দলকে সমতায় আনতে পারে নাই।

 

তবে ৪০ মিনিটে ব্রাজিলের মার্কোস কোষ্টা দলকে সমতায় ফেরায়। অধিনায়ক কলিড্রেসের কর্ণার শট ফাষ্টবার হতে মার্কোস হেডে বল মোহামেডানের জালে পাঠিয়ে দেন। আর এতেই দর্শক গ্যালারিতে ব্যান্ডপার্টির তালে নেচে উঠে কয়েক হাজার দর্শক। ৪২ মিনিটে মতিন মিয়াও ব্যবধান বাড়াতে সুযোগ মিস করেন। এতে ১-১ সমতায় প্রথমার্ধ্য শেষ হয়। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে

দুই দলেই হয়ে উঠে আক্রমনাত্বক। তবে শেষ পর্যন্ত কোন দল গোল করতে না পারায় ১-১ গোলে ম্যাচ শেষ হয়ে যায়।
মোহামেডানের টিম ম্যানেজার আমিনুল ইসলাম বাবু বলেন, স্বাগতিকদের কাছ হতে এ গ্রাউন্ডে কোন দলই পয়েন্ট পায়নি। আজকে আমরা প্রথমেই এগিয়ে যাই।’

তবে গোল শোধ হলেও নিজেদের ছেলেদের প্রশংসা করে একটি পয়েন্ট পাওয়ায় সন্তুষ্ট মোহামেডানের ম্যানেজার।
বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রজোন বলেন, দীর্ঘ সময়ে আমাদের জয়ের ধারাবাহিকতা ও খেলোয়াড়দের শ্রমের ফসল আজ আমরা ঘরে তুলেছি। তিনি এ জয় স্টেডিয়ামে আসা দর্শকদের উৎসর্গ করেছেন।

 

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন দ্যা কিংস ২২ ম্যাচে ১৯ জয় ও দুই ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হল। আর দ্বিতীয় স্থানে থাকা আবাহনী ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট পেয়েছে। বাকি একটি ম্যাচ তারা জিতলেও বসুন্ধরার চেয়ে এক পয়েন্ট কম থাকবে।


রাইজিংবিডি/নীলফামারী/২৫ জুলাই ২০১৯/ইয়াছিন মোহাম্মদ সিথুন/শামীম