ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঠাকুরগাঁও

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৮ ১০:১৬:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৯ ৮:৫৮:২৬ এএম
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও সংবাদদাতা : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ে আসছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢাকা পড়েছে ঠাকুরগাঁও। পুলিশ, র‌্যাব ও বিভিন্ন বাহিনীর সমন্বয়ে পুরো শহরজুড়ে তৈরি করা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী। পাশাপাশি তৎপর রয়েছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় হেলিকপ্টারযোগে ঠাকুরগাঁও বিজিবি সেক্টর মাঠে  পৌঁছাবেন। এরপর বিকেল ৩টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে আওয়ামী লীগের আয়োজিত জনসভায় যোগদান করবেন।

এ নিয়ে পুরো শহরে চেকপোস্টের সংখ্যা বাড়ানো হয়েছে। পুলিশের নিয়মিত রাত্রিকালীন টহল আরো জোরদার করা হয়েছে। অন্যদিকে প্রধানমন্ত্রীর জনসভার মাঠে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



এ জনসভাকে ঘিরে সভাস্থলের আশপাশের বিভিন্ন সংযোগ সড়কে যানবাহন চলাচলে নির্দেশনাও দিয়েছে ঠাকুরগাঁও আইনশৃঙ্খলা বাহিনী। ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভায় রংপুর বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে মানুষজন আসবেন। তাই প্রধানমন্ত্রীর চলাচলের নিরাপত্তার স্বার্থে এবং জনসভা নির্বিঘ্ন ও শৃঙ্খলা আনার লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এদিন ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখার লক্ষ্যে দিনাজপুর, ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়ক দিয়ে জনসভা অভিমুখী যানবাহনমূহ সিটি বাইপাস হয়ে পৌর এলাকার বাইরে পার্কিং হবে। তবে স্টিকারযুক্ত গুরুত্বপূর্ণ গাড়িগুলো জনসভা সংলগ্ন স্কুল-কলেজের মাঠে পার্কিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে।



এ ছাড়া নিরাপত্তার স্বার্থে ঠাকুরগাঁও পৌর এলাকায় গুরুত্বপূর্ণ এলাকাসমূহ যানজট মুক্ত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে যাওয়ার আধ ঘণ্টা আগে থেকে ভেন্যুতে চলাচলের রুটটি জনসাধারণের চলাচলের জন্য পুরোপুরি নিয়ন্ত্রিত রাখা হবে। এ ব্যাপারে পুলিশ সুপার সবার সহযোগিতা কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁও সফরকালে ৩৩টি প্রকল্পের উদ্বোধন ও ৩৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করবেন বলে জানান ঠাকুরগাঁও জেলা প্রশাসক আখতারুজ্জামান।




রাইজিংবিডি/ঠাকুরগাঁও/২৮ মার্চ ২০১৮/তানভীর হাসান তানু/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন