ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৪ ৩:১২:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৪ ৬:৫৪:০৬ পিএম

ডেস্ক রিপোর্ট : ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে অর্থমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাজেটোত্তর সংবাদ সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট নিয়ে কথা বলছেন তিনি।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ সংবাদ সম্মেলনের ব্যাপারে জানানো হয়।

জাতীয় সংসদে প্রতিবছর বাজেট পেশসহ বাজেটোত্তর সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দেশের অর্থমন্ত্রী। কিন্তু এ বছর শারীরিকভাবে অসুস্থ থাকায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সংসদে বাজেট বক্তৃতার পুরোটা পাঠ করতে পারেননি। বাজেট পেশকালে মুস্তফা কামাল অসুস্থতা বোধ করায় তার পরিবর্তে বাজেট বক্তৃতার বাকি অংশ পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের গণতান্ত্রিক সরকারের ইতিহাসে কোনো অর্থমন্ত্রীর বদলে প্রধানমন্ত্রীর বাজেট বক্তৃতা করার নজির এটিই প্রথম।

অধিবেশনের শুরুতেই স্পিকারের অনুমতি সাপেক্ষে বাংলাদেশের বাজেট ইতিহাস নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন অর্থমন্ত্রী। এরপর তিনি ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেট বক্তৃতা করেন।

অন্যদিকে, হাসপাতাল থেকে সরাসরি সংসদের অধিবেশন যোগ দিয়ে আবারো সংসদ থেকে বেরিয়ে হাসপাতালে চলে যান অর্থমন্ত্রী। এ কারণে অর্থমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটোত্তর সংবাদ সম্মেলনে কথা বলছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৯/সাইফুল/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন