ঢাকা, শনিবার, ২ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রধান কোচের চাকরি হারালেন গিবসন

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৪ ৭:৩১:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৪ ৭:৩৩:৩৮ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ড বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদের পরই দক্ষিণ আফ্রিকা কোচিং স্টাফে বড় পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল।

বিশ্বকাপ শেষে কঠিন সিদ্ধান্ত নিল দেশটির ক্রিকেট বোর্ড। প্রধান কোচ ওটিস গিবসনের সঙ্গে চুক্তি নবায়ন না করায় চাকরি হারিয়েছেন তিনি। এছাড়া নতুন নিয়ম চালু হওয়ায় তার সঙ্গে চাকরি হারিয়েছেন কোচিং স্টাফ ও ম্যানেজমেন্টরাও।

শক্তির বিচারে ইংল্যান্ড বিশ্বকাপে প্রোটিয়াদের পারফরম্যান্স দক্ষিণ আফ্রিকা সুলভ ছিল না। পয়েন্ট টেবিলে সাতে থেকে শেষ করে তারা। এমন বাজে পারফরম্যান্সের পর এবার পুরো কোটিং স্টাফ ছাঁটাই করে দিয়েছে বোর্ড।

আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ভারত সফরে আসবে। ওই সফরে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বোলার গিবসন আসছেন না বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এছাড়া তারা ফুটবলের মতো কোচিং পদ্ধতি চালু করার কথা জানিয়েছে। বোর্ড মূল কোচ নিয়োগ দেবে। সেই কোচ তার কোচিং প্যানেল ঠিক করবেন। ঠিক করবেন দলের অধিনায়কও। এছাড়া মেডিকেল স্টাফও তার অধীনে কাজ করবেন।

এক বিবৃতিতে বলা হয়েছে বোর্ডের পক্ষে একজন টিম ম্যানেজার থাকবেন। তিনিই দল পরিচালনার খবর বোর্ড পরিচালকের কাছে দেবেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নতুন এই পদ্ধতি শুরুর বিষয়টি এরইমধ্যে অনুমোদন পেয়েছে। ক্রিকেট বোর্ডের পরিচালকের পদে ছিলেন মোহাম্মদ মুসাজি। তিনিও দায়িত্বে থাকছেন না। পরিচালকের পদ পূরণ না হওয়া পর্যন্ত ম্যানেজার কোরি ভ্যান জিল তাই দায়িত্ব পালন করবেন।


রাইজিংবিডি/ঢাকা/৪ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন