ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্সের ২২৭ কর্মকর্তা চাকুরিচ্যুত

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ১১:২৩:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০২ ১১:২৩:২৭ পিএম

করোনা পরিস্থিতির মধ্যে কোনো কারণ না দেখিয়ে প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড সারাদেশ থেকে একই সাথে ২২৭ জন কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করেছে।

করোনার বন্ধ শেষে অফিস খোলার পর পরই ১ জুন থেকে কর্মকর্ত-কর্মচারীদের হাতে চাকুরিচ্যুতির পত্র ধরিয়ে দেওয়া হচ্ছে। ঢাকার প্রধান কার্যালয়, চট্টগ্রামের বিভাগীয় কার্যালয়সহ সারাদেশের বিভিন্ন শাখা অফিস থেকে এসব কর্মকর্তা-কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে বলে কর্তৃপক্ষ স্বীকার করেছে।

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (প্রশাসন) কাজী আবুল মনজুর ২২৭ জন কর্মকর্তা কর্মচারীকে একই সাথে চাকরিচ্যুত করার সত্যতা স্বীকার করে রাইজিংবিডিকে বলেন, ‘‘কোম্পানির স্বার্থে অতিরিক্ত জনবল ছাঁটাই করা হচ্ছে। করোনা পরিস্থিতির মধ্যে এতজন কর্মীকে একই সাথে কেন চাকরিচ্যুত করা হলো এমন প্রশ্নের উত্তরে এই কর্মকর্তা জানান এটি একটি চলমান প্রক্রিয়া। করোনা পরিস্থিতির আগে থেকেই ছাঁটাই কার্যক্রম চলছিল।

‘করোনায় বন্ধের কারণে অনেককে চিঠি দেওয়া যায়নি। বন্ধ শেষে অফিস খোলার পর সবাইকে চিঠি দেওয়া হয়েছে। চাকরিচ্যুত কর্মীদের টার্মিনেশন লেটারে চাকরিচ্যুতির কোনো কারণ উল্লেখ করা হয়নি।”

একই প্রতিষ্ঠানের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবদুল মতিন রাইজিংবিডিকে বলেন, ‘সারাদেশ থেকেই ২২৭ জন কর্মীকে টার্মিনেট করা হয়েছে। চট্টগ্রাম থেকেও একাধিক কর্মী ছাঁটাইয়ের তালিকায় রয়েছেন।’

তবে আকস্মিকভাবে কী কারণে এতোগুলো কর্মীকে চাকরিচ্যুত করা হলো সে ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি।

এদিকে হঠাৎ করেই চাকরি হারানো প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্সের একাধিক কর্মকর্তা কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে রাইজিংবিডিকে বলেন, ‘‘আমরা অনেকেই প্রতিষ্ঠানের শুরু থেকেই ১৫/২০ বছর ধরে এই প্রতিষ্ঠানে কাজ করে আসছি। হঠাৎ করেই গত সোমবার (১ জুন) আমাদের হাতে চাকরিচ্যুতির পত্র ধরিয়ে দেওয়া হয়েছে। পুরো চাকরি জীবনে কারো বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকলেও এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেলেও বিনাকারণে চাকরিচ্যুত করা হয়েছে বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের।

‘দেশের করোনা মহামারী পরিস্থিতির মধ্যে আকস্মিকভাবে চাকরি হারানো এসব কর্মকর্তা-কর্মচারী এখন পরিবার পরিজন নিয়ে চরম অসহায় অবস্থার মধ্যে পতিত হয়েছেন। অনেককে এমন বয়সে চাকরিচ্যুত করা হয়েছে যাদের আর কোথাও দ্বিতীয় কোনো চাকরি পাওয়ারও সুযোগ নেই।”

প্রাইম লাইফ ইসলামী ইন্সুরেন্স কোম্পানির এমন অমানবিক নিষ্ঠুর সিদ্ধান্তে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন চাকরি হারানো কর্মীরা।


রেজাউল করিম/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ