ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফিঞ্চের দাপটে আবারও হারল পাকিস্তান

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৫ ৯:২৪:০১ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৫ ৪:২৭:১৩ পিএম

 ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের আগে যেন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন অ্যারন ফিঞ্চ। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি করে দলকে জয় উপহার দিয়েছিলেন তিনি। কাল শারজায় ক্যারিয়ার সেরা অপরাজিত সেঞ্চুরিতে দলকে আবারও জয় এনে দিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক।

আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচে ১১৬ রানের ইনিংস খেলেছেন ফিঞ্চ। সেই ছন্দ ধরে রেখে কাল শারজায় পেলেন ক্যারিয়ারে তেরতম ওয়ানডে সেঞ্চুরির দেখা। তার ক্যারিয়ার সেরা অপরাজিত ১৫৩ রানে ভর করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৮৪ রান করেছিল পাকিস্তান। জবাবে ফিঞ্চের দাপটে মাত্র ২ উইকেট হারিয়ে ১৩ বল বাকি থাকতে লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া।

রোববার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। শূন্য রানে ফিরেন ওপেনার ইমাম-উল-হক। তারপর ব্যক্তিগত ১৯ রান করে ফেরেন আরেক ওপেনার শান মাসুদ। শুরুতে এমন ধাক্কার পর এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেন মোহাম্মদ রিজওয়ান। অপরপ্রান্তে আসা যাওয়ার মাঝে রিজওয়ানকে ভরসা দেন অধিনায়ক শোয়েব মালিক। এরপর ৬১ রানে তিন চার ও এক ছক্কায় ৬০ রান করা মালিককে বিদায় করে ১২৭ রানের জুটি ভাঙেন অ্যাডাম জ্যাম্পা।

ওয়ানডেতে এর আগে ক্যারিয়ার সেরা ৭৫ রান করেছিলেন রিজওয়ান। দলের দুঃসময়ে কাল কাঙ্খিত সেঞ্চুরির দেখা পেয়ে যান। তার ১১৫ রানের ইনিংসটি ১২৬ বলে ১১ চারে গড়া। শেষের দিকে ১০ বলে অপরাজিত ১৯ রানের ঝড়ো ইনিংস খেলেন ইমাদ ওয়াসিম।

অসিদের হয়ে ৫ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন রিচার্ডসন। তার সঙ্গে বাঁহাতি স্পিনার ফিঞ্চ ১০ ওভারে ৪১ রানে ১টি উইকেট নেন।

২৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ওসমান খাওয়াজার সঙ্গে ২০৯ রানের জুটিতে দলকে জয়ের ভিত গড়ে দেন ফিঞ্চ। শুরুর দিকে ধীর গতিতে খেললেও মাঝপথে ঝড় তুলতে গিয়ে ইনিংসের ৩৬.৪ ওভারে ধরা পড়েন খাজা। সাজঘরে ফেরার আগে বাঁহাতি ওপেনার ১০৯ বলে ৮ চারে ৮৮ রানের ইনিংস খেলেন।

খাজার পর দুই ছক্কায় ১৯ করে রান আউট হয়ে ফিরেন আরেক আক্রমণাত্মক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। তবে এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি অস্ট্রেলিয়াকে। শন মার্শকে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফিঞ্চ। ১৪৩ বলে ৬ ছক্কা ও ১১ চারে ১৫৩ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন ফিঞ্চ। দাপুটে সেঞ্চুরির সঙ্গে বল হাতে একটি উইকেট নেওয়ার জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন অসি এ দলপতি।

আগামী বুধবার আবু ধাবিতে সিরিজ জয়ের লক্ষ্যে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া।



রাইজিংবিডি/ঢাকা/ ২৫ মার্চ ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন