ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফিরমিনোর অন্তিম মুহূর্তের গোলে হারল পিএসজি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৯ ৩:৩২:০৬ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৯ ৩:৪৫:৪৭ পিএম

ক্রীড়া ডেস্ক: ম্যাচের শেষ মুহূর্তে গোল করে লিভারপুলকে জয় উপহার দিলেন ব্রাজিলের রবার্তো ফিরমিনো।

রেফারি তখন শেষ বাঁশি বাজানোর অপেক্ষায়। ম্যাচের অতিরিক্ত মিনিটের খেলা চলছে। অ্যানফিল্ডে পিএসজি এবং লিভারপুলের ম্যাচ ২-২ গোলে সমতায়। ঠিক ওই মুহূর্তে সবার মাথায় ঘুরছে ড্রয়ের চিন্তা। ফলাফল সেই পথেই এগিয়ে যাচ্ছিল। কিন্তু সবাইকে অবাক করে  ফিরমিনো করলেন ভিন্ন কিছু।

ডি বক্সের বাইরে থেকে বল নিয়ে ভেতরে ঢুকে বামপায়ে শট নিলেন ব্রাজিলের এ ফরোয়ার্ড। পিএসজির ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বল এগিয়ে যাচ্ছিল গোলমুখে। তার দ্রুতগতির শটে গোল রক্ষকও পরাস্ত। বল খুঁজে পেল কাঙ্খিত ঠিকানা। সঙ্গে সঙ্গে আবারও মেতে উঠল পুরো অ্যানফিল্ড।

ঘরের মাঠে জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের যাত্রা শুরু করল লিভারপুল। গতবারের ফাইনালিস্টরা ৩-২ গোলে হারিয়েছে ফ্রান্সের পিএসজিকে। 

একপাশে মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো ও সাদিও মানে। অপরপাশে নেইমার, কিলিয়ান এমবাপে ও এডিসন কাভানি। লিভারপুল ও পিএসজির ম্যাচটি যে হাইভোল্টেজ হবে তা আগের থেকেই ধারণা করা যাচ্ছিল। তাই-ই হলো। দুই দল উপহার দিল রোমাঞ্চকর ম্যাচ। কেউ কাউকে ছাড় না দিয়ে পুরো ৯০ মিনিট ফুটবল যুদ্ধে মেতে ছিল দুই দল।

বল দখলের লড়াইয়ে দুই দলই ছিল প্রায় সমান সমান। লিভারপুল ৫২ শতাংশ এবং পিএসজি ৪৮ শতাংশ সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল। শুরু থেকেই আক্রমণাত্মক খেলা লিভারপুল এগিয়ে যায় দ্রুত। ৩০ মিনিটে স্বাগতিকদের উল্লাসে ভাসান ড্যানিয়েল স্টুরিজ।

ফিরমিনোর পরিবর্তে স্টুরিজকে মাঠে নামানোয় সমালোচনা হচ্ছিল ম্যাচের শুরু থেকেই। কিন্তু গোল করায় সেই সমালোচনাও থেমে যায়। ডানপ্রান্ত থেকে রবার্টসনের ক্রস থেকে হেড দিয়ে গোল করেন স্টুরিজ। তার হেডে কিছুই করার ছিল না পিএসজি গোল রক্ষকের।

৪০ মিনিটে ডি বক্সের ভেতরে ওয়াইনালদুমকে ফাউল করেন বের্নাট। রেফারি সঙ্গে সঙ্গে লিভারপুলকে পেনাল্টি উপহার দেন। লিভারপুলের অধিনায়ক জেমস মিলনার স্পটকিক থেকে গোল করে ব্যবধান ২-০ করেন। ২ মিনিটের ব্যবধানে গোলের দেখা পায় পিএসজি। বেলজিয়ামের তারকা থমাস ম্যানুয়ের গোল করে ব্যবধান কমান ।

২-১ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় লিভারপুল। ফিরে এসে গোলের জন্য ধারাবাহিক আক্রমণ করতে থাকে পিএসজি। ৮৩ মিনিটে কাঙ্খিত ফল পায় তারা। মধ্যমাঠ থেকে বল পেয়ে দৌড় দেন নেইমার। দুজনকে কাটিয়ে ডি বক্সের ভেতরে এমবাপেকে পাস দেন ব্রাজিলের অধিনায়ক। ভলিতে ডানপায়ে শটে লক্ষ্যভেদ করেন এমবাপে।

শুরুতে ২ গোল হজমের পর ২ গোল শোধ দেয় পিএসজি। কিন্তু শেষ নাটকীয়তার জন্য প্রস্তুত ছিল না সফরকারীরা। ম্যাচের শেষ মিনিটে ফিরমিনহোর জাদুতে জয় পায় লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগ শুরুটা মন্দ হলো না গতবারের রানার্সআপদের।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন