ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফেসবুকার মিশু সাব্বির

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৫ ৮:১৮:২০ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১৫ ১২:১৩:৩৫ পিএম
মিশু সাব্বির

আমিনুল ইসলাম শান্ত : বর্তমান সময়ে অনলাইনকে কেন্দ্র করেই অনেক মানুষের জীবন বহমান। ভার্চুয়াল লাইফ রিয়েল লাইফকে অনেকটা দূরে সরিয়ে দিয়েছে। যা মানবিক সম্পর্কে অনেকটা ভাঙন ধরিয়েছে। এই বাস্তবতাকে ক্যামেরায় ধারণ করতে যাচ্ছেন নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ্।

‘ফেসবুকার’ শিরোনামের এই ধারাবাহিক নাটকে একজন ফেসবুকারের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় টেলিভিশন অভিনেতা মিশু সাব্বির। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এ তথ্য জানান এই পরিচালক।   

মাবরুর রশিদ বান্নাহ্-এর মূল ভাবনায় পাঁচ পর্বের এই ধারাবাহিক নাটকটি রচনা করেছেন রাজুল হুদা দীপ্ত।

নাটকের প্রেক্ষাপট সম্পর্কে মাবরুর রশিদ বান্নাহ্ বলেন, ‘ফেসবুকের দুইটি গ্রুপের গল্প নিয়ে নির্মিত হচ্ছে নাটকটি। এই গ্রুপ দুটি লাইক শেয়ারের জন্য মিথ্যে কিছু ইমোশন মানুষের সামনে উপস্থাপন করে। যেমন- ১০জন মিলে একটি সেলফি তুলে তা ফেসবুকে পোস্ট করল। কিন্তু সত্যিকার অর্থে ওরা পরস্পরকে পছন্দ করে না বা ভালোবাসে না। এটা সম্পূর্ণ মিথ্যে সম্পর্ক। অথচ এটা বিশ্বব্যাপী মানুষকে দেখানো হচ্ছে। আবার শুটিং সেটে দেখবেন, তারকারা যে যার মতো বসে আছে। ইন্টারনেটে সময় কাটাচ্ছে। কেউ কেউ কথা বলছে আবার কেউ কেউ কারো সঙ্গে কথাও বলে না। কিন্তু কেউ যখন বলে চলুন একটা সেলফি তুলি তখন ফেক একটি হাসি দিয়ে সেলফি তোলে। এই বিষয়টিই নাটকের মূল বিষয় বস্তু।’  

তিনি আরো বলেন, ‘আসলে জীবনটা অনলাইনকে কেন্দ্র করেই না। ভার্চুয়াল লাইফ আসল লাইফ না। এটাকে প্রধান্য দিয়ে কখনই রিয়েল লাইফকে নষ্ট করার কোনো মানে হয় না। ভার্চুয়াল লাইফ থাকবে কিন্তু এটাকে প্রধান্য দিয়ে যাতে রিয়েল লাইফটা নষ্ট না হয়। সম্পর্কটা খুব জরুরি। মানবিক সম্পর্কের প্রতি আমাদের আরো যত্নবান হওয়া দরকার।’

নগরীর মগবাজারে আগামীকাল সোমবার (১৬ জানুয়ারি) থেকে নাটকটির শুটিং শুরু হবে। তারপর হাতিরঝিলসহ আশেপাশের এলাকায় শুটিং হবে। আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত নাটকটির দৃশ্যধারণের কাজ হবে।

এতে মিশু সাব্বির ছাড়াও আরো অভিনয় করবেন শামীম হাসান সরকার, সাঈদ জামান শাওন, ঈমান হাসান সওদাগর, সুস্মিতা খান প্রমুখ। নাটকটি বাংলা টিভির জন্য নির্মিত হচ্ছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/শান্ত/মারুফ   

ইউটিউব সাবস্ক্রাইব করুন