ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফেসবুকে বন্ধু সেজে প্রতারণা, গ্রেপ্তার ৬

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৭ ৬:৩৪:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৭ ৬:৩৪:১২ পিএম
প্রতীকী ছবি

ফেসবুকে বিদেশি বন্ধু সেজে প্রতারণা করছে প্রতারকচক্র। মহানগর গোয়েন্দা পুলিশ এরকম অভিযোগে ৬ প্রতারককে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টার থেকে জানানো হয়, গ্রেপ্তারকৃতদের রিমান্ডে নিয়ে চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তার করা হবে।  তারা মূলত ফেসবুকের মাধ্যমে প্রথমে বন্ধু হয়। এরপর নানা প্রলোভন দেখিয়ে পরিচিত ব্যক্তির কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।

গোয়েন্দা পুলিশ জানায়, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভাটারা থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. কাওছার, মো. সাকিবুল হাসান, মো. কাওছার হোসেন, মো. হামিম মোল্লা, মো. মেরাজুল ইসলাম (সাগর) ও মো. খোরশেদ আলমকে।

গ্রেপ্তারকৃতরা ফেসবুকের মাধ্যমে বিদেশি বন্ধু সেজে বিভিন্ন ব্যক্তির কাছে ফেসবুক আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়।  ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করার পর তারা বিভিন্ন বিষয় নিয়ে আলাপচারীতার এক পর্যায়ে সারপ্রাইজ গিফট পাঠাতে চায়। গিফট পাঠানোর জন্য নতুন বন্ধুর ঠিকানা চায়। ঠিকানা দেওয়ার পর বিভিন্ন গিফটসামগ্রী যেমন- বিদেশি জুতা, বডি স্প্রে, সোনার চেইন, খামের ভেতর কিছু ডলারের ছবি, আই ফোন, আইপ্যাড এবং কিছু জামা কাপড়ের ছবিসহ উক্ত গিফট পার্সেল আকারে পাঠানো ভিডিও তাদের কাছে পাঠায়। এরপর প্রতারক চক্রের সদস্য ফোন করে বলেন, কাস্টমস অফিসে আপনার নামে একটি পার্সেল আছে।  যদি আপনি পার্সেলটি নিতে চান তাহলে আপনাকে কাস্টমস অফিসে টাকা পেমেন্ট করতে হবে। একটি অ্যাকাউন্ট নম্বর দেন। তখন নতুন বন্ধু পার্সেলটি নেয়ার জন্য অ্যাকাউন্ট নম্বরে টাকা পাঠিয়ে দেয়। তারা এভাবে উপহারের প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।  এ বিষয়ে ভাটারা থানায় মামলা হয়েছে।


ঢাকা/মাকসুদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন